Connect with us

Cric Gossip

৫ জন ক্রিকেটার, যাদের জন্ম খুবই ধনী পরিবারে

Advertisement
Advertisement

ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটে এমন কিছু ক্রিকেটারের জন্ম হয়েছে যারা রয়েল পরিবারের সন্তান। বিশাল ধনী ঘরের সন্তান হয়েও ক্রিকেটকে নিজের পেশা বানিয়েছেন। কিন্তু চাইলে হতে পারতেন বড় ব্যবসায়ী। ভারতীয় ক্রিকেটে এমন ক্রিকেটারের সংখ্যা অনেক বেশি। চলুন দেখে নেওয়া যাক এমন ৫ জন ক্রিকেটার, যারা ধনী পরিবারের সন্তান।

Advertisement

১. বিজয় সিং মাধবজি: ডানহাতি এই ব্যাটসম্যান ভারতীয় এক ধনী পরিবারের সন্তান। তিনি ভারতে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৫০ টি বেশি ম্যাচ খেলেছেন এবং ১৩,৪৭০ রান করেছেন।

২. আর্যমান বিড়লা: ২৪ বছর বয়সী আর্যমন বিড়লা একজন ভারতীয় ক্রিকেটার। তিনি আদিত্য বিড়লা গ্রুপের উত্তরাধিকারী। ২০১৭-১৮ সালে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফিতে খেলেছেন তিনি।

৩. নবাব মনসুর আলী খান: নবাব মনসুর আলী খান ভারতের সবচেয়ে কম বয়স্ক অধিনায়ক হিসেবে এখনো নিজের নাম ধরে রেখেছেন। তিনি তিন শতাধিক এর বেশি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন। যেখানে ১৫ হাজারেরও বেশি রান করেছেন তিনি। এছাড়া ভারতীয় জাতীয় টিমের হয়ে ৪৬ ম্যাচ খেলে ২৭৯৩ রান করেছেন।

৪. সৌরভ গাঙ্গুলী: ধনী পরিবারের আদরের ছোট ছেলে সৌরভ গাঙ্গুলী। ধনী পরিবারে জন্ম বলে তাকে এখনো মহারাজ বলে ডাকা হয়। কলকাতায় তাদের বংশগত ব্যবসা এখনো রমরমিয়ে চলছে। তিনি এক হাজারেরও বেশি ম্যাচ খেলেছেন। তিনশতাধিক এর বেশি একদিনের ম্যাচ খেলে ১১ হাজারের বেশি রান করেছেন তিনি। এছাড়া ১১৩ টি টেস্ট ম্যাচ খেলে ৭২১২ রান করেছেন।

৫. মুত্তিয়া মুরালিধরন: ভয়ানক এই ডানহাতি স্পিন বোলার এক ব্যবসায়ী ঘরে জন্মগ্রহণ করেছিলেন। বংশপরম্পরায় বিস্কুট কোম্পানির মালিক ছিলেন তারা। কিন্তু ব্যবসার দিকে না গিয়ে মনোনিবেশ করেন ক্রিকেটে। তিনি টেস্ট ম্যাচে ৮০০ অধিক উইকেট নিয়েছেন। এছাড়া ওডিআই ম্যাচে ৫৩৪টি উইকেটের মালিক তিনি।

Advertisement

#Trending

More in Cric Gossip