Connect with us

Cric Gossip

Ajaz Patel: শিশু হসপিটাল তৈরি করতে স্মরণীয় জার্সি নিলামে তুলছেন আজাজ প্যাটেল!!

Advertisement
Advertisement

সর্বদা ক্রিকেটাররা তাদের উচ্চ আকাঙ্ক্ষার জন্য সমাজের কাছে পরিচিত। তবে নিউজিল্যান্ডের বোলার আজাজ প্যাটেল স্রোতের বিপরীত দিকে হেঁটে তৈরি করলেন অনন্য কীর্তি। হ্যাঁ, নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার আজাজ প্যাটেল ক্রিকেট বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ভারতের বিরুদ্ধে অনন্য রেকর্ড গড়েছিলেন। জিম লেকার এবং অনিল কুম্বলের পড়ে তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট দখল করার কৃতিত্ব অর্জন করেছিলেন আজাজ প্যাটেল। অর্থাৎ, বিরোধীদলের সবকটি উইকেট একাই দখল করেছিলেন আজাজ প্যাটেল।

বিরল রেকর্ডধারী আজাজ প্যাটেল এই অসম্ভব কার্য ভারতের বিরুদ্ধে করেছিলেন। ২০২১ সালে নিউজিল্যান্ডের ভারত সফরের সময় সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন আজাজ প্যাটেল। এরপর নানা মাধ্যমে ভূসয়ী প্রশংসিত হন আজাজ প্যাটেল। স্মরণীয় সেই মুহূর্তকে অবিস্মরনীয় করে ধরে রাখতে ওই ম্যাচের পরহিত জার্সি নিজের কাছে রেখে দিয়েছিলেন আজাজ প্যাটেল।

তবে সবাইকে অবাক করে দিয়ে সেই জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন কিউই ক্রিকেটার। এর কারণ অবশ্য আর কিছুই নয়, শিশুদের জন্য হসপিটাল নির্মাণে অর্থ জোগাড় করতে এমন মহান সিদ্ধান্ত নিয়েছেন আজাজ প্যাটেল। তার জন্য ক্রিকেট ইতিহাসে বিরল রেকর্ড সৃষ্টির দিনে তার পরিহিত জার্সি তিনি তুলে দিলেন এক সমাজ কল্যাণমূলক কাজের উদ্দেশ্যে। প্রসঙ্গত ২০২১ সালে মুম্বইয়ের ওয়াংখেড়েতে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে এক ইনিংসে ১০ উইকেট নিতে সক্ষম হয়েছিলেন বাঁহাতি কিউয়ি স্পিনার আজাজ।

Advertisement

#Trending

More in Cric Gossip