Connect with us

Cric Gossip

Afghanistan: পরিবার আফগানিস্থানে, মার্কিন যুক্তরাষ্ট্রে গভীর চিন্তায় আছেন রশিদ খান এবং মোহাম্মদ নবি

Advertisement
Advertisement

আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করে নিয়েছে আফগান তালিবানরা। ইতিমধ্যে একাধিক মানুষের মৃত্যু ঘটেছে সেখানে। বিদেশি পর্যটক কিংবা চাকরিজীবীরা দেশে ফেরার জন্য বিমানবন্দরে ভিড় জমাচ্ছেন। পুরো আফগানিস্তান এখন তালিবানদের দখলে। ক্ষমতা হস্তান্তর শুধু সময়ের অপেক্ষা মাত্র। কয়েকদিন আগেই মার্কিন রাষ্ট্রপতি সেনা প্রত্যাহার করে নেয় আফগানিস্তান থেকে। তার পরপরই আফগানিস্তান দখল করে নিল তালিবানরা। মৃত্যুভয়ে দেশ ছাড়তে মরিয়া আফগান নাগরিকরাও।

এদিকে আফগানিস্তানের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার মোহাম্মদ রশিদ বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের হান্ড্রেড টুর্নামেন্ট খেলতে ব্যস্ত আছেন। তার সাথে আছেন মোহাম্মদ নবী। তারা দুজন যথাক্রমে ট্রেন্ড রকেটস এবং ফ্র্যাঞ্চাইজি লন্ডন স্পিরিটস এর হয়ে খেলছেন। সেখান থেকে সোজাসুজি চলে যাওয়ার কথা আরব আমিরাতে আইপিএলের শেষ অংশে যোগ দেওয়ার জন্য। কিন্তু এরই মধ্যে ঘটলো এমন অমানবিক ঘটনা। চিন্তা ভেঙে পড়েছেন এই দুই আফগান ক্রিকেটার। তাদের দুজনের পরিবারই থেকে গেছে আফগানিস্তানে।

অথচ তারা ফিরতেও পাচ্ছেন না। সূত্রের খবর রাশিদ খান চিন্তায় ঘুমানো ছেড়ে দিয়েছেন। তিনি তার টুইটারে ‘শান্তি’ বলে বার্তা লিখেছেন। আইপিএলের শেষ অংশে এই দুই ক্রিকেটার থাকবেন কিনা তা নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে। উল্লেখ্য, আগামী মাসের ১৯ তারিখ থেকে সুদূর আরব আমিরাতে শুরু হতে চলেছে আইপিএলের শেষ অংশের খেলা গুলি। রাশিদ খান আইপিএলের সানরাইজ হায়দ্রাবাদের হয়ে প্রতিনিধিত্ব করেন। যদি আফগানিস্থানে শান্তি প্রতিস্থাপন করা সম্ভব না হয় তাহলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান দল অংশগ্রহণ করবে কিনা তা নিয়েও তৈরি হয়েছে ঘোর সংশয়।

Advertisement

#Trending

More in Cric Gossip