Cric Gossip

Ravindra Jadeja: ‘আমি রাজপুত’, নেটিজেনদের সমালোচনার মুখে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে একের পর এক মহান ক্রিকেটারদের উত্থান হয়েছে। ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকারও ভারতেই জন্মেছেন। মহেন্দ্র সিং ধোনির মত বিরাট ব্যক্তিত্বের ক্রিকেটারকে পেয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। আন্তর্জাতিক ক্রিকেটে ভারত করেছে একের পর এক বিশ্ব রেকর্ড। দুবার বিশ্বকাপ জয়ের স্বাদও পেয়েছে ভারত। ভারতীয় প্রিমিয়ার লিগের মতো এত বড় আন্তঃদেশীয় ক্রিকেট টুর্নামেন্ট কোন দেশে আয়োজিত হয় না। যেখানে খেলার জন্য নামিদামি ক্রিকেটাররা আগ্রহের সাথে অপেক্ষা করে থাকে। ভারতীয় ক্রিকেটের এক প্রতিভাধর খেলোয়াড় সুরেশ রায়না। বেশ কিছুদিন আগে তিনি নিজেকে ব্রাহ্মণের ছেলে বলে পরিচয় দিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন নেটিজেনদের।

সেই একই তীরে বাঁধলেন ভারতীয় ক্রিকেটের সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বেশ কিছুদিন আগের এক টুইট নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছেন ভারতীয় এই অলরাউন্ডার। তিনি তার একটি টুইট পোস্টে লেখেন- “Rajput Boy forever. Jai Hind”. সুরেশ রায়নার উক্তির ওপর ক্রিকেটপ্রেমীরা রাগ করে রবীন্দ্র জাদেজার এই কথাটিরও বিরোধিতা করেছেন। ক্রিকেটপ্রেমীদের মন্তব্য, তারা ভারতীয় বংশোদ্ভূত, ভারতে তাদের জন্ম, ভারতের হয়ে বিশ্ব দরবারে ক্রিকেট খেলে, এটাই তাদের আসল পরিচয় হওয়া উচিত। কে কোন জাত থেকে এসেছে সেটা উল্লেখ করা তাদের শোভা দেয় না।

উল্লেখ্য, তামিলনাড়ু প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে ধারাভাষ্য দিতে গিয়ে সুরেশ রায়না বলেন, আমি ২০০৮ সাল থেকে চেন্নাইয়ের হয়ে আইপিএল খেলে আসছি। আমিও ব্রাহ্মণ, তাই চেন্নাইয়ের সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে আমার একটা আলাদা মিল বন্ধ আছে। তার এই মন্তব্যে বিরোধিতা করেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। আর সেই বিরোধিতায় জর্জরিত হচ্ছেন বর্তমান ভারতীয় ক্রিকেটের অন্যতম অল রাউন্ডার রবীন্দ্র জাদেজা।

Related Articles

Back to top button