Connect with us

Cric Gossip

Sehwag-Sourav: ‘হাম তো বাপ হ্যায় উনকে’, বচ্চনের প্রশ্নের উত্তরে বললেন বীরেন্দ্র শেওয়াগ, রইলো ভিডিও

Advertisement
Advertisement

বিগ বচ্চনের সাথে কেবিসি মঞ্চ শেয়ার করার সময় পাকিস্তান প্রসঙ্গে এমন কথা বললেন প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেওয়াগ। উল্লেখ্য, কেবিসি-১৩ এর মঞ্চে গেস্ট হিসেবে আমন্ত্রিত হয়েছিলেন ভারতীয় দলের দুই উজ্জ্বল নক্ষত্র সৌরভ গাঙ্গুলী এবং বীরেন্দ্র শেওয়াগ। কেবিসি-১৩ এর উপস্থাপক হিসেবে দায়িত্বে রয়েছেন ভারতীয় বলিউড সিনেমার উজ্জ্বলতম নক্ষত্র অমিতাভ বচ্চন। যথারীতি কেবিসি এর মঞ্চে আলাপচারিতায় মেতে ওঠেন তিন কিংবদন্তি। যেখানে ভারতীয় ক্রিকেটের ইতিহাস সম্পর্কে কথা বলেন তিন কিংবদন্তি।

Advertisement

অমিতাভ বচ্চন খেলার মাঠে গান গাওয়া নিয়ে বীরেন্দ্র শেওয়াগকে প্রশ্ন করেন। যেখানে ভারতীয় এই ওপেনার অত্যন্ত হাসির ছলে নিজের কৃতকর্ম স্বীকার করেন। প্রসঙ্গত, বিগ বস ভারত ও পাকিস্তানের ক্রিকেট ইতিহাস সম্পর্কে আলোচনা করতে গিয়ে বলেন, “রিস্তে মে তো হাম তোমহারা বাপ লাগতে হে”। ১৯৮৮ সালে মুক্তি পাওয়া বিখ্যাত মুভি শাহেনশা থেকে একটি উদ্ধৃতি পাকিস্তানকে উল্লেখ করে বলেন অমিতাভ বচ্চন। সেই উদ্ধৃতির সাথে ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেওয়াগ যুক্ত করেন- ‘হাম তো বাপ হ্যায় উনকে’। তারপর হাসিতে মেতে ওঠে কেবিসি এর স্টুডিও।

উল্লেখ্য, সীমান্ত নিয়ে যেমন ভারত পাকিস্তানের মধ্যে শত্রুতা রয়েছে তেমনি ক্রিকেট ক্ষেত্রেও ভারত পাকিস্তানের মধ্যে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বীতা। এক টুকরো মাটি ছাড়তে নারাজ কোন দলই। কিন্তু আজ পর্যন্ত পাকিস্তান আইসিসি আয়োজিত কোন টুনামেন্টে ভারতকে পরাজিত করতে পারেনি। অর্থাৎ আইসিসি আয়োজিত মঞ্চে পাকিস্তানের অগ্রগতি এখনো শূন্য। ভারত এবং পাকিস্তান বিশ্বকাপের মঞ্চে পাঁচবার মুখোমুখি হয়েছে। যেখানে প্রত্যেক বার ইতিহাস তৈরি করেছেন ভারতীয় ক্রিকেটাররা। এমনকি ভারতীয় দলের ওপেনার বীরেন্দ্র শেওয়াগ পাকিস্তানে গিয়ে মুলতান স্টেডিয়ামে বীরেন্দ্র শেওয়াগ পাকিস্তানের বিরুদ্ধে ৩০০ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন। যে রেকর্ডটি আজ পর্যন্ত কোন ভারতীয় ক্রিকেটার ভাঙতে পারেনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং পাকিস্তান একই গ্রুপে অবস্থান করছে। এখন প্রত্যক্ষ করার বিষয় পাকিস্তানের বিরুদ্ধে ভারত তার রেকর্ড অক্ষুন্ন রাখতে পারে কিনা সেটি দেখার।

Advertisement

#Trending

More in Cric Gossip