Connect with us

Cric Gossip

Narendra Modi: আর্থিক সঙ্কটে থাকা শ্রীলংকার পাশে ভারত! নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞতা জানালেন সানাথ জয়সুরিয়া

Advertisement
Advertisement

বর্তমানে পিছিয়ে যাওয়া দেশের তালিকার শীর্ষস্থানে নিজেদের নাম লিখিয়েছে শ্রীলংকা। জ্বালানি, গ্যাস এমনকি প্রয়োজনীয় ওষুধপত্রের জন্য হাহাকার চারিদিকে। দেশের একাধিক নাগরিক জীবন পরিচালনার উদ্দেশ্যে পাড়ি জমাচ্ছেন অন্য কোন দেশে। দারিদ্রতা এতই ঘিরে ধরেছে যে, কাগজের অভাবে দশম, একাদশ এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কান সরকার। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কান সরকারের বিপক্ষে গর্জে উঠেছেন শ্রীলংকার সাধারণ নাগরিক বৃন্দ থেকে শুরু করে সর্ব শ্রেণীর মানুষ। এমনকি শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটাররাও এই তালিকায় নাম লিখিয়েছেন।

Advertisement

ক্রিকেটারদের মধ্যে সবার প্রথম গর্জে উঠেছিল শ্রীলঙ্কার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। এরপর মাহেলা জয়াবর্ধনে, লাসিথ মালিঙ্গা সহ কিংবদন্তি সানাথ জয়সুরিয়া। দিন দিন মানুষের কষ্ট দেখে চুপ থাকতে পারেননি শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটাররা। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বিস্ফারিত মূল্য নিয়ে মুখ খুললেন সানাথ জয়সুরিয়া।

সংবাদমাধ্যমের এক রিপোর্ট অনুযায়ী, এই বিপদের সময়ে প্রতিবেশী দেশটির পাশে দাঁড়ানো জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সানাথ জয়সুরিয়া। তিনি ভারত’কে ‘বড় ভাই’ বলে উল্লেখ করেছেন তার বক্তব্যে। তিনি বলেছেন, “প্রতিবেশী হিসেবে আপনি সব সময়েই জানেন আমাদের পাশেই রয়েছে ‘বড় ভাই’ এবং সেই দেশ সবসময় সাহায্য করে আসছে। আমরা অত্যন্ত কৃতজ্ঞ ভারত সরকার এবং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর কাছে।” 

দেশটির রাজনীতিবিদদের ব্যর্থ নীতি বিপদে ফেলেছে সাধারণ মানুষদের। বিশ্বব্যাংক তথা বিভিন্ন স্থান থেকে লোন নিয়ে আজ সর্বস্ব খোয়াতে চলেছে শ্রীলংকা। বর্তমানে দেশটির এমন বেহাল অবস্থা যে, প্রতিদিন ১০ থেকে ১২ ঘন্টা বিদ্যুৎ বিহীন ভাবে কাটছে। এমন দুঃসময়ে ভারতের সহযোগিতা সানাথ জয়সুরিয়ার মুখেও প্রশংসার দাবি রেখেছে।

Advertisement

#Trending

More in Cric Gossip