Connect with us

Cric Gossip

Navjot Singh Sidhu: ভারতের ১৬৬তম টেস্ট ক্রিকেটার এখন ২৪১৩৮৩ নম্বর কয়েদী! কারাবাস হল নভজোৎ সিং সিধুর

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটার নভজোৎ সিং সিধু এখন কারাবাসে সময় কাটাচ্ছেন! শুনতে অবাক লাগলেও বিষয়টি সত্যি যে, ১৯৮৮ সালে অনিচ্ছাকৃত খুনের মামলায় এক বছরের কারাবাসের সাজা হয়েছে প্রাক্তন ক্রিকেটার নভজ্যোৎ সিংহ সিধুর। শীর্ষ আদালতের রায়ে পঞ্জাব কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা শুক্রবার থেকে পাটিয়ালা জেলের সাত নম্বর ব্যারাকের বাসিন্দা। বাকি কয়েদিদের মত জেলের মধ্যে কাজ করে অর্থ উপার্জন করে নিজের খাওয়া চালাতে হবে তাকে।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, জেলের নিয়ম অনুযায়ী প্রতিদিন ভোর সাড়ে পাঁচটায় ঘুম থেকে উঠতে হবে তাঁকে। সকাল সাতটায় দেওয়া হবে চা-বিস্কিট। এর পর সাড়ে আটটার সময় ছ’টি চাপাটি এবং সবজি খেতে দেওয়া হবে। সকাল ন’টা থেকে জেলারের নির্দিষ্ট করে দেওয়া কাজ করতে হবে সিধুকে। কাজ চলবে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত। সন্ধ্যা ছ’টার সময় দেওয়া হবে নৈশাহার। থাকবে ছ’টি চাপাটি এবং সবজি। সন্ধ্যা সাতটার মধ্যে তাঁকে ঢুকে যেতে হবে ব্যারাকে।

তাছাড়া নভজোৎ সিং সিধু জেলের ভিতরে প্রতিদিন সর্বোচ্চ ৯০ টাকা আয় করতে পারবেন। যেখান থেকে চলবে তার খাওয়া খরচ। এক সময় ভারতীয় জার্সি গায়ে বিশ্ব জয় করা ক্রিকেটারের এমন অবস্থা ফের আরও একবার প্রমাণ করলো ভারতীয় প্রেক্ষাপটে আইন সবার ঊর্ধ্বে।

ক্রিকেট ইতিহাসে তিনিই তার সময়ের একমাত্র ব্যাটসম্যান যিনি টেস্ট এবং ওডিআই ক্রিকেটে ৪০ ঊর্ধ্ব গড়ে রান করেছেন। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন নভজোৎ সিং সিধু। অনিচ্ছাকৃত খুনের মামলায় দোষী সাব্যস্ত হয় নভজোৎ সিং সিধু এখন ২৪১৩৮৩ নম্বর আসামি হয়ে দিন যাপন করছেন জেলের ভিতর।

Advertisement

#Trending

More in Cric Gossip