Connect with us

Cric Gossip

MS Dhoni: আবারো ঝাড়খণ্ডের সর্বোচ্চ করদাতা মহেন্দ্র সিং ধোনি! পরিমাণ শুনলে চমকে যাবেন আপনিও

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেটের সর্বকালের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বছর দুয়েকের বেশি সময়। তবে নিজের কর্মকাণ্ডের জন্য আজও ভারতের সেরা সেলিব্রেটি ক্রিকেটারদের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। মাঠের সাথে সাথে মাঠের বাইরের কর্মকাণ্ড অত্যন্ত পরিষ্কার পরিচ্ছন্ন মহেন্দ্র সিং ধোনির। অতীতে ভারতের কিংবদন্তি ক্রিকেটাররা একাধিকবার কর ফাঁকি দিয়ে সমালোচনায় এসেছেন। তবে মহেন্দ্র সিং ধোনির ক্ষেত্রে বিষয়টি সম্পূর্ণ আলাদা। প্রয়োজনের তুলনায় সর্বদা বেশি কর দিয়ে থাকেন মহেন্দ্র সিং ধোনি।

ঝাড়খন্ড সরকারের আয়কর বিভাগের তথ্য অনুযায়ী, আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ির পর থেকে ঝাড়খণ্ডের সবচেয়ে বেশি কর দাতা হয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর ২০১৯-২০২০ সালে ২৮ কোটি টাকা কর দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তার আগের বছরও একই পরিমাণ কর দিয়েছিলেন তিনি। তবে গত এক বছরে ৩০ শতাংশ আয় বেড়েছে ধোনির। ২০২১-২০২২ সালে প্রায় ৩৮ কোটি টাকা কর দিয়েছেন ক্যাপ্টেন কুল। আর এই বিশাল অঙ্কের টাকা করে দিয়ে ঝাড়খণ্ডের সর্বোচ্চ করদাতা হয়েছেন তিনি।

যেখানে কিংবদন্তি ক্রিকেটারদের পাশাপাশি বলিউড অভিনেতা-অভিনেত্রী এমনকি বড় বড় ব্যবসায়ীরা কর ফাঁকি দিতে ভালোবাসেন সেখানে মহেন্দ্র সিং ধোনি চলেন একদম আলাদা রাস্তায়। বর্তমানে তিনি আইপিএলের মেগা আসরে খেলতে ব্যস্ত রয়েছেন। ধারণা করা হচ্ছে এটাই তার ক্যারিয়ারের শেষ আইপিএল। তবে ক্রিকেটে নিজের ক্যারিয়ার সমাপ্ত করলেও ইতিমধ্যে নানা বিধ ব্যবসার মধ্যে জড়িয়ে পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। ঝাড়খন্ডে কৃষিকাজ, বডি ফিটনেস জিম এমনকি স্পোর্টস সপ রয়েছে মহেন্দ্র সিং ধোনির। এছাড়াও তার স্ত্রী সাক্ষী ধোনি একাধিক ব্যবসার সাথে জড়িয়ে রয়েছেন।

Advertisement

#Trending

More in Cric Gossip