Connect with us

Cric Gossip

IPL 2022: কোহলি-রোহিত নাকি ধোনি, কে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে জনপ্রিয়? প্রকাশিত হল তালিকা

Advertisement
Advertisement

ক্রিকেট বর্তমান সময়ে পৃথিবীর অন্যতম জনপ্রিয় খেলা। আর ক্রিকেটের সাথে সর্বদা ভারতীয়দের যে একটা আলাদা সম্পর্ক রয়েছে তা আরো একবার প্রমান হলো। ক্রিকেট নিয়ে পৃথিবীর সবচেয়ে বড় মার্কেট হলো ভারত বর্ষ। তাই ভারতীয় ক্রিকেটাররা সর্বদাই আলোচিত হয়ে থাকেন। চোখ রাখলে দেখা যাবে, পৃথিবীর যেকোন দেশের তাবড় তাবড় ক্রিকেটারদের চেয়ে ভারতের রঞ্জি ট্রফি খেলা ক্রিকেটারের সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার অনেক বেশি। এর বড় কারণ হল, ভারতীয়দের মধ্যে ক্রিকেট প্রেম। ২০২১-২২ বর্ষে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশিবার কোন ক্রিকেটারের নাম উঠে এসেছে, এবার সেটাই প্রকাশিত হলো।

Advertisement

অবাক করা বিষয় হলো, এই তালিকায় শীর্ষের প্রতিটি স্থান দখল করে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ২০২১-২২ সালে ৯৬.২ মিলিয়ন টুইট করা হয়েছে ক্রিকেট সম্পর্কে। যেখানে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে টুইট সংখ্যাই সর্বাধিক। আর এর মধ্যে শীর্ষ স্থান দখল করে রয়েছেন ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় স্থানে অবশ্য সবাইকে অবাক করে দিয়ে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আশ্চর্যের বিষয় হলো এই, বর্তমানে রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক হওয়ার শর্তেও তিনি চতুর্থ স্থানে রয়েছেন এই তালিকায়।

এই তালিকায় তৃতীয় স্থান দখল করে রেখেছে অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে যদি “হ্যাশট্যাগ” হিসেবে গণ্য করা হয় সে ক্ষেত্রে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছে “ভারতীয় ক্রিকেট টিম”। তবে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার দিক থেকে বিরাট কোহলির ধারের পাশে নেই কোন ক্রিকেটার। আপনাদের জানিয়ে রাখি, ২০২২ সালে বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু কমেছে প্রায় ৪০০ কোটি টাকা। তার পরেও ১৩৭১ কোটি টাকা ব্র্যান্ড ভ্যালু নিয়ে ভারতবর্ষের সবচেয়ে জনপ্রিয় রোল মডেল হিসাবে শীর্ষ স্থানে অবস্থান করছেন তিনি। যেখানে রোহিত শর্মার ব্র্যান্ড ভ্যালু ৩৫০ কোটি টাকার মধ্যে।

  • এক নজরে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ক্রিকেটারদের ফলোয়ার সংখ্যা:
    বিরাট কোহলি – ৪৭.৫ মিলিয়ন
    মহেন্দ্র সিং ধোনি – ৮.৪ মিলিয়ন
    রোহিত শর্মা – ২০.৩ মিলিয়ন
    BCCI – ১৭.৫ মিলিয়ন

Advertisement

#Trending

More in Cric Gossip