Connect with us

Cric Gossip

Lata Mangeshkar: ধোনির এই সিদ্ধান্তে ভেঙে পড়েছিলেন স্বয়ং লতা মঙ্গেশকর! কি ছিল ধোনির সেই সিদ্ধান্ত, যা সুর সম্রাজ্ঞীকেও কাঁদিয়েছিল

Advertisement
Advertisement

গতকাল সকাল ৮:১২ নাগাদ সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সুরের জাদুকর লতা মঙ্গেশকর চিরকালই ভারতীয় ক্রিকেটের বিরাট বড় ভক্ত ছিলেন। নিয়মিত খেলা দেখতেন সুরের জাদুকরী লতা মঙ্গেশকর। দ্বিতীয়বার মহেন্দ্র সিং ধোনির হাত ধরে বিশ্বকাপ জয়ের পর আর পাঁচজন সাধারণ ক্রিকেটপ্রেমীদের মত আনন্দে আত্মহারা হয়ে পড়েছিলেন লতা মঙ্গেশকর। বেশ কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়ে হসপিটালে ভর্তি হয়েছিলেন ‘সুরের সরস্বতী’ লতা মঙ্গেশকর। গতকাল সকালে মা সরস্বতীর বিদায় লগ্নে ইহলোক ত্যাগ করে পরলোকে গমন করলেন ৯২ বছর বয়সী কিংবদন্তি শিল্পী লতাজি। রাত্রে দেশের গৌরবময় শিল্পী লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন হয়।

তবে এর মধ্যে ক্রিকেটপ্রেমী লতা মঙ্গেশকরের এক টুইট বার্তা রীতিমতো সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়ে পড়েছে। চোখে হাত দিয়ে দেখিয়ে দিয়েছে লতা মঙ্গেশকর কত বড় মাপের ক্রিকেট ভক্ত ছিলেন। ২০১৯ সালে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের পরাজয়ের পর একাধিক সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করবেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেটপ্রেমী লতা মঙ্গেশকর এই খবর শোনা মাত্রই মহেন্দ্র সিং ধোনিকে ব্যক্তিগতভাবে অনুরোধ করেন, তিনি যেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ না করেন। এ থেকেই সহজে উপলব্ধি করা যায় ক্রিকেটের প্রতি কিংবদন্তি শিল্পীর আকর্ষণ কত বেশি ছিল।

তিনি তার টুইট বার্তায় মহেন্দ্র সিং ধোনির উদ্দেশ্যে লিখেছিলেন,”নমস্কার এমএস ধোনিজি। আজকাল আমি শুনছি যে, আপনি নাকি অবসর নিতে পারেন! দয়া করে এমনটা ভাববেন না। দেশের আপনাকে প্রয়োজন। আমি আপনাকে অনুরোধ করব, আপনি মনের মধ্যেও অবসরের ভাবনা আনবেন না।” যদিও ধোনি বিশ্বকাপ সেমিফাইনালের পর আর দেশের জার্সিতে কখনও মাঠে নামেননি। ২০২০ সালের ১৫ অগাস্ট তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে সন্ন্যাস জানান। গতকাল লতা মঙ্গেশকরের এই বার্তা চোখে জল এনে দিয়েছে সঙ্গীতপ্রেমীদের সাথে সাথে ক্রিকেটপ্রেমীদেরও। তার মৃত্যুতে শেষ হলো ভারতীয় সঙ্গীত জগতের এক সোনালী অধ্যায়ের।

Advertisement

#Trending

More in Cric Gossip