Connect with us

Cric Gossip

VVS Laxman: স্মৃতিকথা মনে করলেন লক্ষণ, টুইট করলেন মোহাম্মদ সিরাজের শৈশবের ছবি

Advertisement
Advertisement

সবচেয়ে কম দিনে বেশি জনপ্রিয় হয়ে ওঠা যেন যে কোন ক্রিকেটারের জন্য সৌভাগ্যের চাবি। আর এমনটাই ঘটেছে মোহাম্মদ সিরাজের সাথে। মধ্যবিত্ত পরিবারের এই ছেলেটি ভারতীয় ক্রিকেটের বর্তমান এবং ভবিষ্যৎ। দিনের-পর-দিন দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন মোহাম্মদ সিরাজ। অস্ট্রেলিয়া সফরে ভারতের হয়ে অভিষেক ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন মোহাম্মদ সিরাজ। তিনি তিনটি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করে ১৩ টি উইকেট দখল করেন সেই সিরিজে। বর্তমানে তিনি বিরাট বাহিনীর অংশহিসেবে ইংল্যান্ড সফর করছেন।

ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফরম্যান্সে মত্ত আছেন মোহাম্মদ সামি। ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের স্টেডিয়ামে দুই ইনিংসে ৮ উইকেট দখল করেছেন তিনি। ভারতীয় প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ এদিন একটি ছবি শেয়ার করেন। যেখানে একটি বালককে চিহ্নিত করে বলেন, কে জানতো সেদিনকার সেই ছোট্ট ছেলেটি আজ ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে? আমার সাথে মোহাম্মদ সামির দেখা হয় হায়দ্রাবাদে। আব্দুল আজিমস রেসিডেন্সে ও আমার অটোগ্রাফ নিতে আসে। সেই দিন বাচ্চাদের ভিড়ে ছিল মোহাম্মদ সিরাজ। আর আজ ভারতের হয়ে বিশ্ব ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছে সেই ছোট্ট বালক।

ভিভিএস লক্ষ্মণ আরো বলেন, মোহাম্মদ সিরাজ বল করলে এমন মনে হয় যেন প্রতি বলেই উইকেট তুলে নেবেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারে তাহলে সিরাজ প্রথম সারির ক্রিকেটারের সাথে পাল্লা দিতে পারবে বলে আমি মনে করি। উল্লেখ্য, অস্ট্রেলিয়া সিরিজে প্রথম আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে পদার্পণ করেন মোহাম্মদ সিরাজ। সেখানে সাদা চামড়ার মানুষদের কাছে অপমানিত হন তিনি। সেই অপমানের যোগ্য জবাবও দিয়েছিলেন খেলার মাধ্যমে। বুকে পাথর চাপা দিয়ে সেই সিরিজে সবচেয়ে বেশি উইকেট সংগ্রহ করেন তিনি। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি মোহাম্মদ সিরাজকে। চলতি সিরিজের তৃতীয় ম্যাচে আগামী ২৫ তারিখ ভারতের হয়ে খেলতে নামবেন মোহাম্মদ সিরাজ।

Advertisement

#Trending

More in Cric Gossip