Connect with us

Cric Gossip

International cricket: “কোহলি ও বাবরকে দিন, সাথে দিন ন’টি কাঠের টুকরো” তাতেই জিতব বিশ্বকাপ! মন্তব্য পাক অধিনায়কের

Advertisement
Advertisement

এমনই কথা শোনা গেল পাকিস্তানের প্রাক্তন উইকেট-রক্ষক অধিনায়ক রশিদ লতিফের মুখে। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে আলোচনার দুই প্রান্ত হলো বিরাট কোহলি এবং বাবর আজম। ক্রিকেট বিশ্বে সবচেয়ে বেশি আলোচনা করা হয়ে থাকে এই দুই ক্রিকেটারকে নিয়ে। এর পিছনে অবশ্য একাধিক কারণ রয়েছে। ক্রিকেটের সংজ্ঞা নতুন ভাবে লিখেছেন এই দুই ক্রিকেটার। এমনকি ক্রিকেট খেলার স্টাইল পরিবর্তন করেছেন বিরাট কোহলি এবং বাবর আজম। দুজনেই নিজের দেশের সেরা ক্রিকেটারের তকমা পেয়েছেন। দুজনেই দলকে নেতৃত্ব দিয়ে একের পর এক শিরোপা অর্জন করেছেন। তাই সংবাদ শিরোনামে এই দুই ক্রিকেটারের নাম থাকা স্বাভাবিক।

Advertisement

তবে পাকিস্তান এবং ভারতের রাজনৈতিক প্রেক্ষাপটে কখনোই এই দুই ক্রিকেটারকে একত্রে খেলতে দেখবেনা ক্রিকেটপ্রেমীরা। প্রসঙ্গত, এসব জেনেও বিরাট দাবি করে বসলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ। তিনি এদিন সংবাদমাধ্যমে বলেন,”আমাকে শুধুমাত্র বিরাট কোহলি এবং বাবর আজমকে দিয়ে দাও, তাতেই আমি বিশ্বকাপ জিতবো। ১১ জনের সমষ্টি তৈরি করতে বাকি ন’টি কাঠি দিয়ে দাও আমাকে। তাতেই আমি বিশ্বকাপ জিতে নেব।”

আপনাদের জানিয়ে রাখি, ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ভারতের সদ্য প্রাক্তন ক্যাপ্টেন বিরাট কোহলির। বিরাট ভারতের হয়ে ১০১টি টেস্ট, ২৬০টি ওডিআই এবং ৯৭টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনটি ফর্ম্যাটেইবিরাট তিনটি ফর্ম্যাটেই যথাক্রমে ৮০৪৩, ১২৩১১ এবং ৩২৯৬ রান করেছেন। অন্যদিকে, ২০১৬ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বাবরের। তারপর থেকে তিনি পাকিস্তানের হয়ে মোট চল্লিশটি টেস্ট, ৮৬টি ওডিআই এবং ৭৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময়ের মধ্যেতিনি তিনটি ফর্ম্যাটে যথাক্রমে ২৮৫১, ৪২৬১ এবং ২৬৮৬ রান করেছেন।

Advertisement

#Trending

More in Cric Gossip