Connect with us

Cric Gossip

Lata Mangeshkar: লতা মঙ্গেশকরকে “মা” সম্মোধন করে গানের অনুরোধ করেছিলেন শচীন টেন্ডুলকার! এতদিন পর প্রকাশ্যে এলো সেই ভিডিও

Advertisement
Advertisement

বাগদেবী সরস্বতীর বিদায় বেলায় সুরের সরস্বতী লতা মঙ্গেশকারের জীবনাবসানের সংবাদ যেকোনো সংগীত প্রেমীর জন্য ছিল অত্যন্ত মর্মাহত। গতকাল দীর্ঘ লড়াইয়ের পর পরপারে উদ্দেশ্যে গমন করেন ধরিত্রীর সরস্বতী। সাথে সাথে শোকের ছায়া নেমে আসে ভারতীয় সংগীত জগতে। সেই শোকের ছায়া শুধুমাত্র সঙ্গীত জগতে সীমাবদ্ধ ছিল না, সঙ্গীত জগতকে ছাপিয়ে খেলার জগতে প্রবেশ করেছিল লতা মঙ্গেশকরের জীবনাবসানের শোক। কারণ লতা মঙ্গেশকর ভারতীয় ক্রিকেটের এক মস্ত বড় ভক্ত ছিলেন। বহুবার ক্রিকেটের প্রশংসায় ভাসতে দেখা গেছে কিংবদন্তি গায়িকাকে। তিনি ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকারের প্রশংসা করেছেন একাধিক বার।

শচীন টেন্ডুলকার এবং লতাজির মধ্যে ছিল ভাইবোনের মত অত্যন্ত নিবিড় সম্পর্ক। শচীন টেন্ডুলকার একাধিকবার লতা মঙ্গেশকরের নিকট থেকে রাখি পরেছেন। তাই দিদির জীবনাবসানে ভেঙে পড়েছেন শচীন টেন্ডুলকার। লতাজির শেষকৃত্যে চোখের জল ফেলতে দেখা গেছে ক্রিকেটের ঈশ্বরকে।

তবে সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে আরো একটি ঘটনা। শচীন তাঁর কেরিয়ারের শততম সেঞ্চুরি করার পর একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সালটা ছিল ২০১২। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন লতাজীও। শচীন তাঁর দিদিকে সেদিন ‘আই’ (মারাঠি ভাষায় যার অর্থ মা) সম্বোধন করে একটা গানের অনুরোধ করেছিলেন। সেই ভিডিও লতার প্রয়াণের পর ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শচীন সেদিন মাইক্রোফোন হাতে নিয়ে লতাজিকে বলেছিলেন, “আমি আপনাকে মায়ের আসনে বসিয়েছি। আমি আপনার ছেলের মতো। তাই আমি অনুরোধ করব যদি আপনি তু জাহা জাহা চলেগা গানটি যদি গেয়ে আমাকে শোনান।” আর সন্তানসম ভাইয়ের অনুরোধে কোকিল কন্ঠে সেই গান গিয়েছিলেন লতা মঙ্গেশকর।

 

View this post on Instagram

 

A post shared by Bollywoodirect (@bollywoodirect)


লতাজির মৃত্যুর পর নিতান্তই ভেঙে পড়েন শচীন টেন্ডুলকার। তিনি এক টুইট বার্তায় লিখেছেন,”আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি লতাদিদির জীবনের অংশ হওয়ার জন্য। তিনি আমাকে সবসময় ভালবেসেছেন আর আশীর্বাদ করেছেন। ওঁর চলে যাওয়ায় মনে হচ্ছে যেন শরীরের একটা অংশই হারিয়ে ফেরলাম আমি। সঙ্গীতের মাধ্যমে উনি আজীবন আমাদের মনে থেকে যাবেন। ”

Advertisement

#Trending

More in Cric Gossip