Connect with us

Cric Gossip

IPL 2022: চরম আর্থিক সংকটে শ্রীলঙ্কা, কিভাবে আইপিএল খেলছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা? চরম ক্ষোভ উগরে দিলেন অর্জুন রানাতুঙ্গা

Advertisement
Advertisement

বর্তমানে শ্রীলংকা আর্থিক সংকটে জর্জরিত। দুবেলা খাবার খেতে গিয়ে হিমশিম খাচ্ছে নিম্নবিত্ত থেকে শুরু করে মধ্যবিত্তরা। খাদ্য অভাবের সাথে সাথে অর্থ অভাবও ছেয়ে গেছে পুরো দেশে। এমন পরিস্থিতিতে বহির্বিশ্বের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন শ্রীলঙ্কান সরকার। এরইমধ্যে বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কান ক্রিকেটার অর্জুন রানাতুঙ্গা বিস্ফোরক মন্তব্য করেছেন বর্তমান সময়ের ক্রিকেটারদের নিয়ে। বর্তমানে ক্রিকেট জগতকে বিদায় জানিয়ে রাজনৈতিক জগতে একজন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন অর্জুন রানাতুঙ্গা।

Advertisement

এদিন অর্জুন রানাতুঙ্গা বলেন, দেশে এখন চরম দুর্ভোগ। দুবেলা খেতে হিমশিম খাচ্ছে দেশের আপামর জনসাধারণ। এমন পরিস্থিতিতে কীভাবে শ্রীলঙ্কান ক্রিকেটাররা দেশ ছেড়ে আইপিএলের মঞ্চে সময় কাটাচ্ছেন? দেশের প্রতি কোন দায়বদ্ধতা নেই কি তাদের? কিভাবে দেশের দুঃসময়ে হেসেখেলে সময় কাটাচ্ছেন সেখানে? সরকারবিরোধী কোনো কথা বলতে কেন ভয় পাচ্ছেন দেশের এই সমস্ত ক্রিকেটাররা। তারা বেতন পেয়ে থাকেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকে, যেটি শ্রীলঙ্কান সরকারের অধীনস্থ নয়। তাহলে কেন দেশের দুঃসময়ে কথা বলছেন না ঐ সমস্ত ক্রিকেটাররা।

অর্জুন রানাতুঙ্গা আরো বলেন, তাহলে কি নিজেদের সর্বসুখ খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা? এরপর অবশ্য রানাতুঙ্গার এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি মোটেও। আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে আর্থিক সংকটের কারণে শ্রীলঙ্কান সরকার সেদেশের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা পর্যন্ত বাতিল করতে বাধ্য হয়েছে। এমনকি প্রতিদিন ১২-১৩ ঘন্টা বিদ্যুৎ বিহীন ভাবে চলছে দেশটি। এমন পরিস্থিতিতে শ্রীলংকার বর্তমান ক্রিকেটাররা এমনকি প্রাক্তন ক্রিকেটাররাও আইপিএলের মঞ্চে রয়েছেন। প্রাক্তন এরা কোনো-না-কোনো ফ্র্যাঞ্চাইজির জন্য হয় কোচ না হয় তো মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। আর এই কারনেই নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অর্জুন রানাতুঙ্গা।

Advertisement

#Trending

More in Cric Gossip