Cric GossipCricket News

Steve Smith: বিরাট-রোহিত নয়, স্টিভেন স্মিথের জীবনের সেরা ব্যাটসম্যান হলেন এই ভারতীয় ক্রিকেটার

Advertisement

অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিফেন স্মিথ বর্তমান বিশ্বের একজন অন্যতম ব্যাটসম্যান। ইতিমধ্যে করে ফেলেছেন বেশ কিছু রেকর্ড। ভারতের বিপক্ষে ও তার পারফরম্যান্স অসাধারণ। অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেট এবং ওডিআই ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করছেন স্টিভেন স্মিথ। এক সাংবাদিক সম্মেলনে তিনি এমন একটি প্রশ্নের মুখোমুখি হন যে তার জীবনের সেরা ব্যাটসম্যান কে? স্টিভেন স্মিথ বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি, উইলিয়ামসন, রোহিত শর্মা কিংবা ডেভিড ওয়ার্নার এর না করে করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের নাম।

Advertisement

তিনি বললেন তার পছন্দের ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তিনি আরো বলেন, শচীন টেন্ডুলকারের সাথে খেলার সৌভাগ্য আমার বেশিদিন হয়নি। আমি আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করি ২০১০ সালে। আর শচীন টেন্ডুলকার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ২০১৩ সালে। ২৩ বছর ধরে শচীন টেন্ডুলকার ক্রিকেট বিশ্বে রাজ করে গেছেন। ওয়াসিম আক্রম, শোয়েব আক্তার, গ্লেন ম্যাকগ্রা প্রভৃতি তাবড় তাবড় বোলারদের বল কে করেছেন মাঠ ছাড়া।

Advertisement

২০১৩ সালে মোহালিতে অনুষ্ঠিত একটি টেস্ট ম্যাচে আমি একবারের জন্য শচীন টেন্ডুলকারকে আউট করার সৌভাগ্য লাভ করি। উল্লেখ্য, স্টিভেন স্মিথ অস্ট্রেলিয়া দলের হয়ে পার্ট টাইম লেগ স্পিন বল করে থাকেন। তিনি আরো বলেন, ওই ম্যাচে শচীন টেন্ডুলকার ৩৭ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তার সাথে আন্তর্জাতিক ক্রিকেটে আমার বিচারন বেশিদিন না হলেও আমার জীবনের সেরা ব্যাটসম্যান ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

Related Articles

Back to top button