Connect with us

Cric Gossip

Indian Cricketer: ভারতীয় এই ৫ ক্রিকেটার, যারা সরকারি চাকরিতে বড় পদে রয়েছেন

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এসেছেন একের পর এক নামকরা ক্রিকেটার। কপিল দেব, শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, সৌরভ গাঙ্গুলীর মত ইতিহাস সৃষ্টিকারী ক্রিকেটারের জন্ম এই ভারতবর্ষে। পৃথিবীর মধ্যে বর্তমানে সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হলো বিসিসিআই। বর্তমানে ভারতীয় ক্রিকেটাররা ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে সাগর সম বেতন পেয়ে থাকেন। এছাড়া রয়েছে বিভিন্ন কোম্পানির অ্যাডভার্টাইজমেন্ট, ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং ম্যাচ ফি বাবদ অর্থ উপার্জনের রাস্তা। তার পরেও ভারতীয় ক্রিকেটের এমন কিছু সদস্য আছেন যারা সরকারি চাকরিতে বড় পদে যুক্ত আছেন। আজ জেনে নেওয়া যাক এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে যারা ক্রিকেটের পাশাপাশি সরকারি চাকরিজীবী হিসেবে পরিচিত-

Advertisement

১. যুজবেন্দ্র চাহাল: এই তালিকায় সবচেয়ে তরুণ হিসেবে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। দাবা চ্যাম্পিয়ন যুজবেন্দ্র চাহাল ভারতীয় দলের সেরা লেগ স্পিনার। তিনি ক্রিকেটের পাশাপাশি আয়কর বিভাগের বড় অফিসার হিসেবে চাকুরিরত আছেন।

২. কে এল রাহুল: ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান কে এল রাহুল। ধারাবাহিক পারফরম্যান্স করতে অভ্যস্ত তিনি। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি তিনি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন। বর্তমানে তিনি ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন।

৩. হরভজন সিং: ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং বর্তমানে ক্রিকেট থেকে অনেক দূরে আছেন। তিনি পাঞ্জাব সরকারের কাছ থেকে সরকারি চাকরির অফার পান। বর্তমানে তিনি পাঞ্জাব পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ পদে কর্মরত আছেন।

৪. উমেশ যাদব: ভারতীয় দলের অন্যতম সেরা পেস বোলার এক সময় পুলিশের চাকরি করার জন্য লাইনে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু বডি ফিট নেই বলে তাকে বের করে দেওয়া হয়। বর্তমানে ভারতীয় দলের নির্ভরযোগ্য পেস বোলার তিনি। এছাড়া রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে যুক্ত আছেন তিনি। জানা গেছে, ক্রিকেটকে অবসর জানিয়ে তিনি ব্যাংকের চাকরিতে যোগদান করবেন।

৫. মহেন্দ্র সিং ধোনি: আন্তর্জাতিক ক্রিকেট জীবন শুরু করার আগে মহেন্দ্র সিং ধোনি টিটি হিসেবে কর্মজীবন শুরু করেন। কিন্তু কিছুদিনের মধ্যে চাকরি থেকে অবসর নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেন। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের পর ভারত সরকারের কাছ থেকে সেনাবাহিনীতে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে যোগদান করেন। ওই পদে ট্রেনিং ও করেছেন মহেন্দ্র সিং ধোনি।

Advertisement

#Trending

More in Cric Gossip