Connect with us

Cricket News

Ranji trophy 2022: ‘৪ বলে ০’! আন্তর্জাতিক ক্রিকেটের পর এবার রঞ্জি ট্রফিতেও ব্যর্থ চেতেশ্বর পুজারা

Advertisement
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ব্যর্থতার পর চেতেশ্বর পূজারার স্থান হয়েছে এখন ভারতের প্রথম শ্রেণীর ক্রিকেটে। তবে সেখানেও ব্যর্থতা সাথে করে মাঠ ছাড়লেন চেতেশ্বর পুজারা। আন্তর্জাতিক ক্রিকেটে যদিও তার সঙ্গ দিয়েছিলেন অজিঙ্কা রাহানে। তবে রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে অজিঙ্কা রাহানে সম্মানের সাথে উত্তীর্ণ হয়েছেন। প্রথম ম্যাচেই অজিঙ্কা রাহানে সৌরাষ্ট্রের হয়ে ১২৯ রানের ইনিংস খেলেন। সেখানে চেতেশ্বর পূজারার মতো অভিজ্ঞ ব্যাটসম্যান মাত্র ৪ বল মোকাবেলা করে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে গত বারের রঞ্জি জয়ী সৌরাষ্ট্র ও মুম্বই। সেখানে মুম্বাইয়ের অধিনায়ক সৌরাষ্ট্রের অধিনায়ক দলের বিপদে সামান্য যোগদান রাখতে পারেনি। প্রথমে ব্যাট করে সরফরাজ খানের ২৭৫ ও রাহানের ১২৯ রানের উপর ভর করে ৭ উইকেটে ৫৪৪ রানে প্রথম ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করে মুম্বই। এরপর প্রথম ইনিংসে ব্যাটিং করতে নামে সৌরাষ্ট্র। তবে একের পর এক উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে চেতেশ্বর পূজারার দল। চার নম্বরে ব্যাট করতে নামেন পুজারা। কিন্তু চার বলের বেশি স্থায়ী হল না তাঁর ইনিংস। মোহিতের বলে এলবিডব্লু হন তিনি। পূজারা ব্যর্থ হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে সৌরাষ্ট্রের প্রথম ইনিংস।

আর মাত্র কয়েকদিনের মধ্যে শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট স্কোয়াড ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে একাধিক ক্রিকেটার বিবেচনায় থাকবেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে পারফরম্যান্স অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় জাতীয় দলে প্রত্যাবর্তনের জন্য। এমন পরিস্থিতিতে অজিঙ্কা রাহানে কর্তৃপক্ষের নজর কাড়তে সক্ষম হলেও চেতেশ্বর পূজারার ক্যারিয়ার কালো মেঘে ঢেকে গেছে রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে। ব্যর্থ ধারাবাহিকতা ছেড়ে স্বাভাবিক ছন্দে ফিরলে তবেই জাতীয় দলে সুযোগ মিলবে তাদের, একথা স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

Advertisement

#Trending

More in Cricket News