Connect with us

Cricket News

Cricket news: আইপিএলের পর এবার মুখ ফেরালো “দি হান্ড্রেড” টুর্নামেন্ট! সাকিব সহ নিলামে অবিক্রিত ১০ বাংলাদেশী ক্রিকেটার

Advertisement
Advertisement

চলতি আইপিএলের মেগা নিলামে নাম লিখিয়েছিলেন একাধিক বাংলাদেশী ক্রিকেটাররা। যদিও সেখান থেকে শুধুমাত্র একজন ক্রিকেটার সুযোগ পান আইপিএল খেলার। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশী ক্রিকেটার মোস্তাফিজুর রহমান। অবশ্য বেসিক মূল্যে বিক্রি হয়েছেন তিনি। এছাড়া ইতিপূর্বে নিয়মিত আইপিএলে উপস্থিত ছিলেন বাংলাদেশী ক্রিকেটার সাকিব আল হাসান। তবে চলতি আইপিএলের মেগা নিলামে কোন ফ্র্যাঞ্চাইজি তাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেন।

Advertisement

আইপিএল থেকে বিফল হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটেও এর প্রভাব পড়েছিল সাকিব আল হাসানের জন্য। দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিতে চেয়েছিল বাংলাদেশি এই অলরাউন্ডার। তবে বিসিবির বাধ্যবাধকতা মাথায় রেখে শেষমেষ দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের অংশ হয়েছিলেন সাকিব আল হাসান। তবে সেই সফর অধরা রেখে পারিবারিক কারণে ফিরে আসেন দেশে। আসন্ন ইংল্যান্ডের “দি হান্ড্রেড” টুর্নামেন্ট উপলক্ষে আয়োজিত মেগা নিলামে নাম লিখিয়েছিলেন সাকিব আল হাসান সহ আরও ৯ বাংলাদেশি ক্রিকেটার।

তবে ইংল্যান্ডের ‘দি হান্ড্রেড’ ক্রিকেটের নিলামে নাম নথিভুক্ত করলেও অবিক্রিত থেকে গিয়েছেন। তবে শুধু শাকিব নন, দল পাননি নথিভুক্ত কোনও টাইগার ক্রিকেটার। সোমবার অনুষ্ঠিত হয়েছে ‘ দি হান্ড্রেডের’ ড্রাফট। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আয়োজনে প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়েছে। যদিও সারা বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মত ‘দ্য হান্ড্রেডের’ ড্রাফট জনসমক্ষে হয় না। ড্রাফটের খবরাখবর জানানো হয় এক দিন পর। ফলে মঙ্গলবার ৫ এপ্রিল জানা গিয়েছিল সব দলের পূর্ণাঙ্গ স্কোয়াড। সেখানে দেখা গেছে কোন দলে জায়গা পাননি বাংলাদেশী ক্রিকেটাররা। “দি হান্ড্রেড” টুর্নামেন্ট প্রথম আসরের পর এবার দ্বিতীয় আসরেও রইল বাংলাদেশী ক্রিকেটার শূন্য।

Advertisement

#Trending

More in Cricket News