Connect with us

Cricket News

Rohit Sharma: নেতৃত্বে শতভাগ সফল রোহিত শর্মা ব্যাট হাতে করেছেন ব্যর্থতার রেকর্ড!!

Advertisement
Advertisement

সম্প্রতিক ভারতীয় দলের তিন ফরমেটে অধিনায়ক নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। ভারতীয় দল তার নেতৃত্বে প্রথম দুটি সিরিজেই বাজিমাত করেছে। ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে ভারত। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা নেতৃত্ব দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি পুরো সিরিজে। বলতে গেলে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন তিনি। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অনবদ্য ৪০ রানের ইনিংস খেললেও শেষ দুটি ম্যাচে দলের জন্য ব্যাট হাতে তার ভূমিকা ছিল নগণ্য।

Advertisement

সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ১৯ রান করে সাজঘরে ফিরেছিলেন রোহিত শর্মা। শেষ ম্যাচে অবশ্য ব্যর্থতার পরিমাণ অনেকটাই বেশি। ১৫ বল মোকাবেলা করে দলের জন্য সংগ্রহ করেছিলেন মাত্র ৭ রান। এরপর সোশ্যাল মিডিয়া জুড়ে একাধিক প্রশ্ন উঠেছে রোহিত শর্মার পারফরম্যান্স নিয়ে। অধিনায়কত্বের চাপ পরতেই সম্ভবত নিজের স্বাভাবিক ছন্দে খেলতে পারছেন না রোহিত শর্মা, এমনটাই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয়লাভ করেছিল ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ৮ রানে ম্যাচে জিতে সিরিজ জয় নিশ্চিত করে ভারত। আর সিরিজের তৃতীয় ম্যাচে ভারতের রান মেশিন বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে ছাড়াই মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া। সেখানেও ১৭ রানে ম্যাচ জয় করে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজে শতভাগ সফল অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে লম্বা ইনিংস দেখতে পায়নি ক্রিকেটপ্রেমীরা। আর তার জন্য একাধিক মাধ্যমে নেতৃত্ব পাওয়ার পরবর্তী সময়ে রোহিত শর্মার পারফরম্যান্স নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন।

Advertisement

#Trending

More in Cricket News