Connect with us

Cric Gossip

Olympic: ১২৮ বছরের অবসান! অলিম্পিকে যুক্ত হতে চলেছে ক্রিকেটের আসর

Advertisement
Advertisement

দীর্ঘ ১২৮ বছর প্রতীক্ষার পর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল অলিম্পিকে ক্রিকেট খেলার প্রচলন করতে চলেছে। এ উপলক্ষে ইতিমধ্যে আইসিসি বিস্তারিত তথ্য দিয়েছে তাদের ওয়েবসাইটে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রচেষ্টায় সফল হতে চলেছে দীর্ঘ প্রতীক্ষা। ২০২৮ সালের লস এঞ্জেলেসে অনুষ্ঠিত অলিম্পিকে প্রথমবারের মতো খেলা হবে ক্রিকেট। লস অ্যাঞ্জেলেস অলিম্পিককে কেন্দ্র করে ইতিমধ্যে কমিটি গঠন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ওই কমিটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালক ইয়ান ওয়াটমোর।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় সাহা বিশেষ উদ্যোগ নিয়ে অলিম্পিকে ক্রিকেট খেলার প্রচলন করেছেন বলে জানা গেছে। উক্ত অলিম্পিকে যে ক্রিকেট অন্তর্ভুক্ত থাকছে তা ইতিমধ্যে সবিস্তারিতো ভাবে জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ভারতীয় ক্রিকেট কাউন্সিল সর্বদা এই উদ্যোগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল এর পাশে আছে বলে জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

দীর্ঘ ১২৮ বছর পর অলিম্পিকে পদার্পণ করতে চলেছে ক্রিকেট। চারিদিকে ৪/৬ এর ধ্বনি উঠতে চলেছে অলিম্পিক প্রাঙ্গণে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল কর্তৃক এই বিজ্ঞাপন প্রকাশের সাথে সাথে আনন্দে আত্মহারা হয়ে পড়েন ক্রিকেটপ্রেমীরা। তাদের বহুদিনের প্রত্যাশা পুরণ হতে চলেছে লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে। কিভাবে খেলা হবে সেইসব পর্যবেক্ষণের জন্য ওয়াকিং কমিটি খুব শীঘ্রই পৌঁছাবে লস এঞ্জেলেসে। এই ওয়ার্কিং কমিটিতে রাখা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রধান পরাগ মারাঠেকে। পাশাপাশি এই কমিটিতে রয়েছেন আইসিসির স্বাধীন পরিচালক ইন্দ্রা নুয়ি। আইসিসির অ্যাসোসিয়েট সদস্যদের পরিচালক ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সহ সভাপতি মাহ্নদা ভালিপুরম। জিম্বাবুয়ের ক্রিকেটের প্রধান তাভেংওয়া মুখুলানি। ক্রিকেটপ্রেমীরা অলিম্পিকে ক্রিকেটের জয়ধ্বনি শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছে।

 

View this post on Instagram

 

A post shared by ICC (@icc)

Advertisement

#Trending

More in Cric Gossip