Connect with us

Cricket News

BCCI: বিজয় হাজরা ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের উপহার পেলেন তরুণ ২ ক্রিকেটার, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বাদ পড়লেন ২ তারকা!!

Advertisement
Advertisement

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। এই সফরে ভারতের বিরুদ্ধে তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট এবং ওডিআই সিরিজে লজ্জাজনক পরাজয়ের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এখন ভারতের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পূর্বেই হ্যামস্ট্রিংয়ে চোট লেগে দল ছাড়া হন রোহিত শর্মা। দীর্ঘ সাত সপ্তাহ ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রিহ্যাবে ছিলেন হিটম্যান। অবশেষে চোট কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে ফিরছেন তিনি।

Advertisement

শুধু দলে ফেরা নয়, ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেট ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা স্বয়ং। এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে চরম ব্যর্থতার পর আবারো জাতীয় দলের দরজা বন্ধ হল রবীচন্দ্রন অশ্বিনের জন্য। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, হয় তো বা সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে আর কখনো দেখা যাবে না রবীচন্দ্রন অশ্বিনকে। তাছাড়া ভারতীয় দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার ভুবনেশ্বর কুমারও বাদ পড়েছেন ওডিআই সিরিজ থেকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ধারাবাহিক খারাপ পারফরমেন্সের কারণে তার দিক থেকেও টিম মুখ ঘুরিয়ে নিয়েছে।

এদিকে বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করে নজর কেড়েছেন তরুণ ক্রিকেটার রবি বিষ্নুই এবং আবেশ খান। দুর্দান্ত পারফরম্যান্স করে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন এই দুই তরুণ ক্রিকেটার। এই পরিবর্তনকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এদিকে আসন্ন সিরিজে বিশ্রামে পাঠানো হয়েছে ভারতের সবচেয়ে দুই অভিজ্ঞ পেস বোলারকে। জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সামি থাকবেন বিশ্রামে। তার বদলে মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা এবং আবেশ খানের উপরে ভরসা রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এক নজরে দেখে নিন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের ওডিআই এবং টি-টোয়েন্টি স্কোয়াড-

ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা এবং আবেশ খান।

টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দুল ঠাকুর , রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আভেশ খান এবং হর্ষাল প্যাটেল।

Advertisement

#Trending

More in Cricket News