Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian Cricketer: ৩ ভারতীয় ক্রিকেটার, যারা দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের যোগ্য উত্তরসূরি ছিলেন

দলে যেমন অপ্রত্যাশিতভাবে একাধিক ক্রিকেটারের প্রত্যাবর্তন ঘটেছে ঠিক তেমনি অপ্রত্যাশিতভাবে একাধিক ক্রিকেটার বাদ পড়েছেন। বিষয়টি নিয়ে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় আলোচনায় ভরিয়ে রেখেছেন ক্রিকেটপ্রেমীরা। কারো কারো মতে, ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পেতে গেলে শুধুমাত্র অভিজ্ঞতা প্রয়োজন।

Advertisement

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় ক্রিকেট বোর্ড ওডিআই স্কোয়াড ঘোষণা করেছে। দলে যেমন অপ্রত্যাশিতভাবে একাধিক ক্রিকেটারের প্রত্যাবর্তন ঘটেছে ঠিক তেমনি অপ্রত্যাশিতভাবে একাধিক ক্রিকেটার বাদ পড়েছেন। বিষয়টি নিয়ে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় আলোচনায় ভরিয়ে রেখেছেন ক্রিকেটপ্রেমীরা। কারো কারো মতে, ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পেতে গেলে শুধুমাত্র অভিজ্ঞতা প্রয়োজন। আপনার বর্তমান পারফরম্যান্স কোন বিষয়বস্তুই নয়। কারণ দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন বিজয় হাজারে ট্রফিতে পুরোপুরি ব্যর্থ শিখর ধাওয়ান। পাঁচ ইনিংস খেলে তিনি মাত্র ৫৬ রান করতে সক্ষম হয়েছিলেন। অন্যদিকে দুর্দান্ত ফর্মে থাকা কিছু ক্রিকেটারকে নিয়ে ভাবেইনি ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলী। দেখে নিন এই তালিকায় কারা রয়েছেন-

Advertisement

১. ঋষি ধাওয়ান: ৫ ম্যাচ খেলে ৪৫৮ রান সংগ্রহ করেছেন হিমাচলপ্রদেশের ঋষি ধাওয়ান। সাথে ১৭ উইকেট রয়েছে তার নামে। বিজয় হাজারে ট্রফিতে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। তাছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছেন ঋষি ধাওয়ান। ব্যাটে-বলে ধারাবাহিকতায় ঋষি ধাওয়ানের ধারে-কাছে ছিলেন না কেউ। টুর্নামেন্টের সেরা অল-রাউন্ডার তিনিই। অথচ ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা তার নাম আলোচনায় আনেননি। বিষয়টি রীতিমতো হতাশ করেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

Advertisement

Avesh Khan, Harshal Patel, India tour South Africa, INDIAN CRICKET TEAM, Indian cricketer, Rishi Dhawan

২. হার্সেল প্যাটেল: ধারাবাহিকতার কোন কমতি নেই ভারতীয় এই ক্রিকেটারের। বল হাতে ম্যাচের শুরুতে এবং ম্যাচের শেষে বিধ্বংসী বোলিং করতে সক্ষম তিনি। ২০২১ আইপিএলে ধারাবাহিকভাবে উইকেট দখল করেছিলেন হার্সেল প্যাটেল। ভারতীয় প্রিমিয়ার লিগের ইতিহাসে ডোয়েন ব্র্যাভোর সাথে যুগ্মভাবে ৩২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন তিনি। তাছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন হার্সেল প্যাটেল। বিজয় হাজারে ট্রফিতে একই ধারাবাহিকতা দেখা গেছে তার বোলিংয়ে। অথচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার নাম আলোচনার প্রসঙ্গই হয়নি।

Avesh Khan, Harshal Patel, India tour South Africa, INDIAN CRICKET TEAM, Indian cricketer, Rishi Dhawan

৩. আবেশ খান: ভারতীয় প্রিমিয়ার লিগে দুর্দান্ত বোলিং করে ক্রিকেটপ্রেমীদের চোখে এসেছেন আবেশ খান। ১৪০+ গতিতে ধারাবাহিকভাবে বল করতে সক্ষম তিনি। ২০২১ আইপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকা দ্বিতীয় স্থানে ছিলেন আবেশ খান। বিজয় হাজারে ট্রফিতে প্রতি ম্যাচে সাফল্য এসেছে তার হাতে। আন্তর্জাতিক ক্রিকেটে খুব তারাতারি তার অভিষেক হতে পারে এমনটাই মনে করছিলেন ক্রিকেটপ্রেমীরা। সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে ধারাবাহিকতা রয়েছে তার। অথচ দক্ষিণ আফ্রিকা সফরে দল নির্বাচন করার সময় তার কথা স্মরণেই ছিলনা ভারতীয় দল নির্বাচকমণ্ডলীর।

Avesh Khan, Harshal Patel, India tour South Africa, INDIAN CRICKET TEAM, Indian cricketer, Rishi Dhawan

Related Articles

Back to top button