Cric GossipCricket News

International Cricket: ৩ জন বিশ্ব বিখ্যাত ক্রিকেটার, যারা অন্য পেশা থেকে ক্রিকেটে জগতে এসেছেন

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা গুলির মধ্যে ক্রিকেট অন্যতম। ক্রিকেটকে পেশা করে হঠাৎ করে সেলিব্রেটি হয়েছেন হাজারো সাধারণ ঘরের ছেলেরা। সুনাম অর্জনের পাশাপাশি টাকা অর্জনের একটি বড় প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে ক্রিকেট।

Advertisement

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা গুলির মধ্যে ক্রিকেট অন্যতম। ক্রিকেটকে পেশা করে হঠাৎ করে সেলিব্রেটি হয়েছেন হাজারো সাধারণ ঘরের ছেলেরা। সুনাম অর্জনের পাশাপাশি টাকা অর্জনের একটি বড় প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে ক্রিকেট। তাইতো হাজারো ছেলে মেয়ের স্বপ্ন এখন দেশের হয়ে ক্রিকেটে প্রতিনিধিত্ব করা। তবে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বে এমন অনেক ক্রিকেটার এসেছেন যারা নিজেদের প্রথম জীবনের পেশা হিসেবে ক্রিকেটকে নয়, বরং একদম আলাদা জগত থেকে ক্রিকেটে প্রবেশ করেছেন তারা। চলুন আজ এমন তিনজন বিশ্ব বিখ্যাত ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক-

Advertisement

১. এবি ডি ভিলিয়ার্স: এই তালিকায় রয়েছেন দক্ষিণ আফ্রিকান বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ক্রিকেট জগতে এমন কোন বোলার নেই যিনি ডি ভিলিয়ার্সের সামনে নিজেকে নিরাপদ মনে করেন। মাঠের যেকোন প্রান্তে শট মারার ক্ষমতা ছিল এবি ডি ভিলিয়ার্সের। তার খেলার ধরণ এবং ভঙ্গিমা দেখে আন্তর্জাতিক বিশ্বে ক্রিকেটপ্রেমীরা তাকে মিস্টার ৩৬০⁰ বলে অভিহিত করতে বেশি ভালোবাসেন। তবে জানলে অবাক হবেন, হাজারো রেকর্ড সৃষ্টিকারী এবি ডি ভিলিয়ার্স নিজের প্রথম জীবন একজন ক্রিকেটার হিসেবে শুরু করেননি। বরং তিনি দেশের প্রথম শ্রেণির রাগবি এবং ব্যাডমিন্টন প্লেয়ার ছিলেন। সাথে ফুটবল খেলতে ভালোবাসতেন এবি ডি ভিলিয়ার্স। অথচ ভাগ্যের পরিবর্তনে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন একজন বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে।

Advertisement

AB De Villers, international cricket, MITCHELL JOHNSON, MS Dhoni, MS Dhoni news

২. মহেন্দ্র সিং ধোনি: ভারতের সর্বকালের সর্বশ্রেষ্ঠ অধিনায়কদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি অন্যতম। তার হাত ধরে ভারত ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে। ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তোলে ভারত। তবে মহেন্দ্র সিং ধোনি নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন একজন রেলের টিকিট চেকার হিসেবে। সেখান থেকে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। তারপর থেকে ক্রিকেট বিশ্বে একের পর এক রেকর্ড গড়েছেন মহেন্দ্র সিং ধোনি। পৃথিবীর সর্বকালের সেরা ফিনিশার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন তিনি।

AB De Villers, international cricket, MITCHELL JOHNSON, MS Dhoni, MS Dhoni news

৩. মিচেল জনসন: অস্ট্রেলিয়ান সাবেক পেসার মিচেল জনসন ব্যাটসম্যানদের আতঙ্ক ছিলেন। পৃথিবীর তাবড় তাবড় ব্যাটসম্যানরা তার বলের সামনে দাঁড়াতে ভয় পেতেন। তিনি তাঁর সময়ের সেরা পেস বোলারদের মধ্যে মধ্যে একজন ছিলেন। তবে মিচেল জনসন নিজের পেশাগত জীবন একজন ক্রিকেটার হিসেবে শুরু করেননি। তিনি প্রথমে একজন ট্রাক ড্রাইভার হিসেবে নিজের কর্মজীবন শুরু করেছিলেন। তারপর দিনের পর দিন অনুশীলন এবং কঠোর পরিশ্রমে হয়েছেন অস্ট্রেলিয়ান সর্বকালের সেরা পেসারদের একজন। ব্যাটসম্যানদের আতঙ্ক মিচেল জনসন অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ৭৩টি টেস্ট ম্যাচ, ১৫৩টি ওডিআই ম্যাচ এবং ৩০টি টি-টোয়েন্টি ম্যাচ।

AB De Villers, international cricket, MITCHELL JOHNSON, MS Dhoni, MS Dhoni news

Related Articles

Back to top button