Connect with us

Cricket News

T20 Cricket: ৫ ক্রিকেটার, যারা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সর্বাধিক স্ট্রাইক রেটে রান করেছেন

Advertisement
Advertisement

ক্রিকেটের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ফরমেটটি হল টি-টোয়েন্টি ক্রিকেট। যেখানে প্রতি বলে চার কিংবা ছয় হতে পারে। দর্শকেরা স্টেডিয়ামে কিংবা দূরদর্শনের সামনে বসে এই খেলা উপভোগ করতে বেশি আগ্রহী। উত্তেজনাপূর্ণ এই খেলায় পৃথিবীর এমন কিছু ব্যাটসম্যান আছে যারা দানবীয় গতিতে রান করেছেন। আজ আমরা এমন পাঁচ জন ব্যাটসম্যান সম্পর্কে জানব যারা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি স্ট্রাইক রেটে রান করেছেন।

৫. কার্লোস ব্রেথওয়েট (১০-৩৪*): ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ বলে অপরাজিত ৩৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ইডেনের মাঠে চার আর ছক্কার ফুলঝুরি ঝরান তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৪০ স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন তিনি।

৪. কায়রন পোলার্ড (১১-৩৮): ওয়েস্টইন্ডিজের আরেক বিধ্বংসী ক্রিকেটার কায়রন পোলার্ড শ্রীলংকার বিরুদ্ধে ১১ বলে ৩৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ওয়েস্ট ইন্ডিজের এই বিধ্বংসী ব্যাটসম্যান শেষের কয়েকটি ওভার খেলে পুরো খেলার সমীকরণ বদলাতে পারেন। তিনি শ্রীলংকার বিরুদ্ধে ৩৪৫.৪৫ স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন।

৩. মঈন আলি (১১-৩৯): অলরাউন্ডার মঈন আলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩৯ রানের ইনিংস খেলেন। এই রান করতে তিনি বল খরচ করেন মাত্র ১১টি। তার ইনিংসের ওপর ভর করে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকাকে ২০৫ রানের লক্ষ্যমাত্রা ধরিয়ে দেয়। ওই ম্যাচে মঈন আলি ৩৫৪.৫৪ স্টাইক রেটে ব্যাট করেন।

২. কলিন মুনরো (১৪-৫০*): আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে যেন শ্রীলংকার উপর বিপদই অনেক বেশি। কলিন মুনরো ৩৫৭.১৪ স্ট্রাইক রেটে শ্রীলংকার বিরুদ্ধে ১৪ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন। বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তিনটি শতক নিয়ে রোহিত শর্মার পরে অবস্থান করছেন তিনি।

১. যুবরাজ সিং (১৬-৫৮): ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয় ছক্কা মেরে ইতিহাস রচনা করেন। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ১২ বলেন ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের অর্ধ শতক রান পূর্ণ করেন। তিনি ৩৬২.৫০ স্ট্রাইক রেটে অর্ধশত রান করেছিলেন। যে রেকর্ডটি আজও অক্ষুন্ন আছে।

Advertisement

#Trending

More in Cricket News