Connect with us

Cricket News

ODI Cricketer: ৫ বিশ্বকাঁপানো ব্যাটসম্যান, যারা একদিনের ম্যাচে কখনোই সেঞ্চুরি করতে পারেননি

Advertisement
Advertisement

ক্রিকেট ইতিহাসে সত্যিই এই ঘটনাটি একটি বিরল ঘটনা। আন্তর্জাতিক ক্রিকেটের রাজ করেছেন এইসব ক্রিকেটার অথচ একদিনের ম্যাচে করতে পারেননি ব্যক্তিগত সেঞ্চুরি। আজ এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫. দীনেশ কার্তিক: ২০০৪ সালে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ভারতীয় জাতীয় দলে অন্তর্ভুক্ত হন দীনেশ কার্তিক। ওই একই সালে মহেন্দ্র সিং ধোনিও অন্তর্ভুক্ত হন ভারতীয় দলে। মহেন্দ্র সিং ধোনির ধারাবাহিক পারফরম্যান্সের জন্য কিছুটা হলেও কম সুযোগ পেয়েছিলেন দীনেশ কার্তিক। কিন্তু তিনি দেশের হয়ে ৯৪টি একদিনের ম্যাচ খেলেছেন। একদিনের ম্যাচে তার সর্বোচ্চ সংগ্রহ ৭৯ রান। এছাড়া রয়েছে নটি অর্ধশত রান করার রেকর্ড।

৪. ইয়ান বোথাম: ইংল্যান্ডের এই অলরাউন্ডার দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন একসময়। ১১৬টি ওডিআই ম্যাচ খেলে রান করেছেন ২১১৩। এছাড়া একদিনের ম্যাচে উইকেট নিয়েছেন ১৪৫টি। একদিনের ম্যাচে তার সর্বোচ্চ সংগ্রহ ৭৯ রান।

৩. মাইকেল ভন: ইংল্যান্ডের আরে ক্রিকেটার মাইকেল ভন রয়েছেন এই তালিকায়। তিনি একদিনের ম্যাচে সর্বোচ্চ অপরাজিত ৯০ রান করেছিলেন। দেশের হয়ে ৮৬টি আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলেছেন তিনি। ১৬টি হাফসেঞ্চুরি সহ একদিনের ম্যাচে মোট রান করেছেন ১৯৮২। কিন্তু আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে করতে পারেননি একটিও সেঞ্চুরি।

২. গ্রাহাম থর্প: ইংল্যান্ডের হয় ১০০টি টেস্ট ম্যাচ খেলেছেন গ্রাহাম থর্প। এছাড়া ৮৩ টি ওডিআই ম্যাচ খেলে রান করেছেন ২৩৮০। ২১টি অর্ধশতরান রয়েছে তার ঝুলিতে। দেশের হয়ে একদিনের ম্যাচে তার সর্বোচ্চ সংগ্রহ ৮২ রান।

১. মিসবাহ-উল-হক: পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার মিসবাহ-উল-হক এই তালিকায় রয়েছেন। টেস্ট ম্যাচে দশটি শতক থাকলেও ওডিআই ম্যাচের নেই কোন শতকের দেখা। ১৬২টি ওডিআই ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ৫১২২ রান। ৪২টি অর্ধশতরান আছে তার ঝুলিতে। একদিনের ম্যাচে তার সর্বোচ্চ সংগ্রহ ৯৬ রান।

Advertisement

#Trending

More in Cricket News