Connect with us

Cricket News

BPL 2022: ১৩ বলে ৫০! BPL-র ইতিহাসে দ্রুততম অর্ধশতরান করলেন সুনীল নারাইন, খুশির জোয়ার KKR শিবিরে

Advertisement
Advertisement

বর্তমানে পৃথিবীর বিভিন্ন দেশ ঘরোয়া টি-টোয়েন্টি লিগের আয়োজন করে থাকে। ছোট দেশ বাংলাদেশও সেই তালিকায় নাম লিখিয়েছে গত কয়েক বছর আগে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দেশি-বিদেশি মিলে জাঁকজমকপূর্ণ আসর বসে প্রতি বছর। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে অনন্য ইতিহাস গড়লেন ক্যারিবিয়ান ক্রিকেটার সুনীল নারাইন। মাত্র ১৩ বল মোকাবেলা করে অর্ধশত রান পূর্ণ করেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। রেটিং বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে তো বটেই বাংলাদেশের মাটিতে সবচেয়ে দ্রুততম অর্ধশত রানের ইনিংস।

গতকাল বাংলাদেশের মীরপুরে দ্বিতীয় কোয়ালিফাই ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে ১৪৮ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১৪৯ রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় কুমিল্লা ভিক্টোরিয়ানস। প্রথম বলেই আউট হয়ে যান কুমিল্লার উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস। আর সেখান থেকে ম্যাচে জাঁকিয়ে বসার আশায় ছিলেন চট্টগ্রামের আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজরা। কিন্তু সেটা হতে দেননি নারাইন। যিনি লিটন দাসের সাথে ওপেন করতে নেমেছিলেন।

শেষপর্যন্ত সুনীল নারাইন ১৬ বলে ৫৭ রান করে আউট হয়ে যান। তবে ততক্ষণে অবশ্য ৭৯ রান তুলে ফেলেছে কুমিল্লা। ওভার হয়েছে মাত্র ৫.৪। ফলে বাকি রানটা তুলতে তেমন বেগ হতে হয়নি মইন আলিদের। ৪৩ বল বাকি থাকতেই সাত উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে ফাইনালে উঠে যায় কুমিল্লা। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন নারাইন। বল হাতেও ম্যাচে তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। কোনও উইকেট না পেলেও চার ওভারে মাত্র ২৪ রান দেন।


দুর্দান্ত ফর্মে ফিরতে দেখে কুমিল্লা ভিক্টোরিয়ানস না যতটা খুশি হয়েছে তার চেয়ে বেশি খুশি হওয়া বইছে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। কারণ, মেগা নিলামের আগে সুনীল নারাইনকে রিটার্ন করেছে কলকাতা। তাছাড়া বিগত কয়েক বছর ধরে ঝড়ো ইনিংসের দেখাও মেলেনি সুনিল নারাইনের ব্যাট থেকে। গতকাল তার ব্যাগে বিধ্বংসী ইনিংস দেখে খুশির বাতাবরণ এখন কলকাতা শিবিরে।

Advertisement

#Trending

More in Cricket News