Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Rohit Sharma: ইডেনে রোহিতের সামনে বিরাট রেকর্ডের হাতছানি! কোহলিকে পেছনে ফেলে করতে পারেন বিশেষ রেকর্ড

রোহিত শর্মার জন্য আজকের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আজকের ম্যাচে ভাঙতে পারেন টি-টোয়েন্টি ক্রিকেটের বিশাল রেকর্ড। ইতিপূর্বে বিরাট কোহলির রেকর্ড ভেঙে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন মার্টিন গাপটিল।

Advertisement

আজ নিয়ম রক্ষার খাতিরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে মাঠে নামতে চলেছে ভারত। ইতিমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ জয় করে নিয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপের যাত্রা শেষ করে ভারত। সেই নিউজিল্যান্ডকে ঘরের মাঠে তুলোধোনা করল ভারতীয় ক্রিকেটাররা। আজ ইডেন গার্ডেন্সে সিরিজের শেষ ম্যাচ খেলতে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। ম্যাচ শুরুর পূর্বে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী মাঠ পরিদর্শন করেছেন।

Advertisement

আজ ভারতীয় দলের জন্য ম্যাচটি গুরুত্বপূর্ণ না হলেও রোহিত শর্মার জন্য আজকের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আজকের ম্যাচে ভাঙতে পারেন টি-টোয়েন্টি ক্রিকেটের বিশাল রেকর্ড। ইতিপূর্বে বিরাট কোহলির রেকর্ড ভেঙে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন মার্টিন গাপটিল। এবার সেই বিরাট কোহলির রেকর্ড ভাঙতে পারেন রোহিত শর্মা। বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বিরাট কোহলি প্রথম স্থানে রয়েছেন। রোহিত শর্মা তার চেয়ে মাত্র ৮৭ রান পিছিয়ে রয়েছেন। এখনো পর্যন্ত চলতি সিরিজে রোহিত শর্মা চলতি সিরিজে ১০৩ রান সংগ্রহ করে ফেলেছেন।

Advertisement

বিরাট কোহলি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখনো পর্যন্ত ৩২২৭ রান সংগ্রহ করেছেন। সেখানে রোহিত শর্মার সংগ্রহ ৩১৪১ রান। ইতিপূর্বে রোহিত শর্মা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শতরানের ইনিংস খেলেছেন। আজকের ম্যাচে তার ব্যাট থেকে একটি লম্বা ইনিংস আসলেই বিরাট কোহলিকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক রান সংগ্রহ করার গৌরব অর্জন করবেন তিনি। রোহিত শর্মার পছন্দের মাঠ গুলির মধ্যে ইডেন গার্ডেন্স অন্যতম সেরা পছন্দের মাঠ। এখানেই তিনি ওডিআই ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে করেছেন সেঞ্চুরি। বিগত রেকর্ড গুলো দেখে বলা যায়, আজকের ম্যাচে তার ব্যাট থেকে লম্বা ইনিংস আসতে চলেছে।

Related Articles

Back to top button