Cricket NewsIndian Cricket Team

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেতে চলেছে এই দুই তরুণ ক্রিকেটার, হার্দিক পান্ডিয়ার বিকল্প হবেন একজন

দলে যুক্ত হয়েছেন একাধিক তরুণ ক্রিকেটার। আইপিএলের বদৌলতে এইসব তরুণ ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত হতে পেরেছেন বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

চলতি মাসের ১৭ তারিখ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে। এদিকে ভারতীয় প্রিমিয়ার লিগের খেলা অন্তিম লগ্নে পৌঁছেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে প্রত্যেকটি দেশ আরব আমিরাতে পৌঁছেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড গত মাসের শেষে ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছিল। বর্তমানে সেখানে কিছুটা রদবদল করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের টিম নির্বাচকরা। দলে যুক্ত হয়েছেন একাধিক তরুণ ক্রিকেটার। আইপিএলের বদৌলতে এইসব তরুণ ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত হতে পেরেছেন বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

সূত্রের খবর, ভারতীয় স্কোয়াডে নেট বোলার হিসেবে যুক্ত হয়েছেন দিল্লি ক্যাপিটালসের তরুণ পেস বোলার আবেশ খান। ইংল্যান্ড সফরে ভারতীয় স্কোয়াডে যুক্ত ছিলেন আবেশ খান। কিন্তু আঙুলে চোট লাগার দরুন স্কোয়াড থেকে ছিটকে যান তিনি। দীর্ঘ বিরতির পর আইপিএলে দুর্দান্ত ছন্দে ফিরেছেন ডানহাতি এই বোলার। সর্বদা ১৪২-১৪৫ কিমি গতিতে বল করতে পারদর্শী এই বোলার ইতিমধ্যে ভারতীয় প্রিমিয়ার লিগের চলতি আসরে ২২ উইকেট দখল করে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ভারতীয় দলের সুযোগ পাওয়া সময়ের অপেক্ষা ছিল তার জন্য। সেই সময়টি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আসবে সেটি কল্পনার অতীত ছিল তার কাছে।

ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ভেঙ্কটেশ আইয়ারকে প্রস্তুত রাখতে চলেছে বলে সূত্রের খবর। আইপিএলের দ্বিতীয় অংশে দুর্দান্ত পারফরম্যান্স করে এসেছেন নির্বাচকদের। মজার বিষয় হলো, ভেঙ্কটেশ আইয়ার এখনো পর্যন্ত প্রথম শ্রেণীর ক্রিকেটই খেলেননি। শোনা গেছে হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে বলা হয়েছে বাঁহাতি এই অলরাউন্ডারকে। এছাড়া পূর্বে ভারতীয় স্কোয়াডে নেট বোলার হিসেবে যুক্ত হয়েছেন জম্মু-কাশ্মীরের প্রথম ক্রিকেটার ওমরান মালিক। আর এবার ভারতীয় স্কোয়াডে যুক্ত হলেন ভেঙ্কটেশ আইয়ার এবং আবেশ খান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪ শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করবে ভারত।

Related Articles

Back to top button