Connect with us

Cricket News

Afghanistan Cricket: অবশেষে শান্তির নিশ্বাস! কাতারে ক্যাম্প করবে আফগান ক্রিকেটাররা

Advertisement
Advertisement

অবশেষে আফগান ক্রিকেটারদের জন্য যেন স্বস্তির হওয়া গায়ে লাগলো। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও আমীদ শেনওয়ারি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে তাদের অগ্রগতি জানালেন সংবাদমাধ্যমকে। তিনি সংবাদমাধ্যমে বলেন, তালেবান শাসকরা ক্রিকেট খেলার প্রতিবাদ করেনি। আফগানিস্তানে সাধারণ মানুষের মতো তারাও ক্রিকেটকে ভালোবাসে। তাদের সম্মতিতেই আফগানিস্তান ক্রিকেট দল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। ক্রিকেটপ্রেমীদের একটি পছন্দের দল হল আফগানিস্তান। তাই তাদের মর্যাদা অক্ষুন্ন রেখে খুব শীঘ্রই আমরা বোর্ড কাতার বা আবুধাবিতে ক্যাম্প করব।

Advertisement

ইতিমধ্যে আমরা ক্রিকেটারদের এ বিষয়ে যথাযথ তথ্য প্রেরণ করেছি। খুব শীঘ্রই তাদেরকে আমরা একত্রিত করব। কিন্তু দুঃখের বিষয় এই, শ্রীলংকা এবং পাকিস্তান সফর বন্ধ রাখতে হচ্ছে ২০২২ সাল পর্যন্ত। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে চাই আমরা। ইতিমধ্যে সেজন্য ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ চলছে। আমাদের সার্বিক ভাবে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেও জানান তিনি।

হামিদ শিনওয়ারি বলেন, আমাদের ক্রিকেটাররা আইপিএলের শেষ অংশে খেলার জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো ইভেন্টের আগে আইপিএল খেলার সুযোগ ক্রিকেটারদের মনোবল অনেকটাই বাড়াবে বলে আমরা মনে করছি। ইতিমধ্যে ক্রিকেটাররা আমাদের কাছে ছাড়পত্র চেয়েছেন। যত তাড়াতাড়ি সম্ভব আমরা তাদেরকে ছাড়পত্র দিয়ে আরব আমিরাতে পাঠানোর চেষ্টা করছি। উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান ক্রিকেট দল ভারত নিউজিল্যান্ড এবং পাকিস্তানের সাথে চূড়ান্ত গ্রুপে অবস্থান করছে। অক্টোবরের ২৫ তারিখ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে আফগানিস্তান ক্রিকেট দল।

Advertisement

#Trending

More in Cricket News