Connect with us

Cricket News

Afghanistan Cricket: অনিশ্চয়তার অন্ধকারে আফগানিস্তানের ক্রিকেট, নিয়মিত নজরদারি রাখছে আইসিসি

Advertisement
Advertisement

তালিবানদের দ্বারা কাবুল দখলের পর পরই অনিশ্চয়তার অন্ধকারে ঢেকে গেছে আফগানিস্তানের ক্রিকেট। হাজারো প্রশ্নের সম্মুখীন আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তালেবানরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানকে অংশগ্রহণ করতে দেবে তো? মহিলা ক্রিকেট দল স্বমহিমায় খেলতে পারবে তো? এমন হাজারো প্রশ্নে জর্জরিত আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যদিও এখনও পর্যন্ত তালেবানরা ক্রিকেটের উপর হস্তক্ষেপ করেনি। কিন্তু তারা কিভাবে হস্তক্ষেপ করবে তা নিয়ে সংশয় আছে আফগান ক্রিকেট বোর্ডের।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান নিজেদের দেশে অনেক কষ্টে শান্তি স্থাপন করেছিল। চটজলদি ক্রিকেট বিশ্বে অন্তর্ভুক্ত হয়ে যায় তারা। একের পর এক দেশকে হারিয়ে সরাসরি সুপার আটে পৌঁছে যায় তারা। বাংলাদেশ, শ্রীলঙ্কার মতো দেশকে কিছুদিনের মধ্যে পেছনে ফেলে দিয়েছিল তারা। রশিদ খান, মোহাম্মদ নবীর মত বিশ্বমানের স্পিনার তৈরি করেছিল আফগানিস্থান। কিন্তু সেই সব সাজে জল ঢালতে পারে তালিবান সংস্থা। এনিয়ে আফগান ক্রিকেট বোর্ডের সাথে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে আইসিসি। কারণ আর মাস দুয়েক পরেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে আফগানিস্থান সুপার আটে ভারত-নিউজিল্যান্ড এবং পাকিস্তানের সাথে অবস্থান করছে।

আফগান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট আসগর স্তানিকজায়ির সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আমরা খুব শীঘ্রই সমস্ত ক্রিকেটারদের অনুশীলনের জন্য মাঠে একত্রিত করব। আমরা অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করব। কিন্তু আমরা এটা বলতে পারছিনা যে, আমাদের মহিলা ক্রিকেট দল আর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবে। আফগানিস্তানের নেতারা যেভাবে বিজ্ঞপ্তি জারি করবেন আমরা সেই মতই খেলা চালাতে চাই। ইতিমধ্যে আমাদের নতুন ব্যাটিং কোচ নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। খুব শীঘ্রই রশিদ খান এবং মোহাম্মদ নবী মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আরব আমিরাত ভারতীয় প্রিমিয়ার লিগে খেলার জন্য পাড়ি জমাবেন। সেখানেই আমাদের স্কোয়াডের সাথে যুক্ত হবেন তারা।

Advertisement

#Trending

More in Cricket News