Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে আফগানিস্তান, নিশ্চিত করলো আফগান ক্রিকেট বোর্ড

Advertisement
Advertisement

বর্তমানে আফগানিস্তানে যুদ্ধ পূর্ণ আবহাওয়া। সে দেশ থেকে তড়িঘড়ি করে পালাতে ব্যস্ত বিদেশি নাগরিকরা। সাথে দেশি নাগরিকরাও আশ্রয় খুঁজছেন অন্য দেশে। বর্তমানে আফগানিস্তানের রাজধানী কাবুল তালেবান নেতাদের দখলে। এরকম পরিস্থিতিতে আফগানিস্থান আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণ করবে কিনা এ নিয়ে জল্পনা উঠেছিল ক্রিকেটমহলে। সেই জল্পনার অবসান ঘটালেন আফগান ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত সদস্য। আফগান ক্রিকেট বোর্ডের সদস্য হিকমত হাসান সংবাদমাধ্যমে জানিয়েছেন আফগানিস্থান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। সেই সাথে রশিদ খান এবং মহাম্মদ নবি আইপিএল খেলায় অংশগ্রহণ করবেন।

তিনি আরো বলেন, খুব শীঘ্রই আমরা একটি তিন দেশীয় সিরিজ আয়োজন করতে চলেছি। এর জন্য ইতিমধ্যে ভেন্যু নিশ্চিত করন করা হচ্ছে। আফগানিস্তান, অস্ট্রেলিয়া এবং শ্রীলংকার মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করছি আমরা। তাছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের সাথে সিরিজ নিশ্চিত হয়ে গেছে। এর জন্য হাম্বানটোটায় ভেন্যু ঠিক করা হয়েছে। তবে হ্যাঁ, বর্তমানে আমাদের ক্রিকেটাররা প্রশিক্ষণ থেকে দূরে আছেন। খুব শীঘ্রই আমরা তাদের মাঠে নামতে চলেছি।

আমাদের দলের অধিনায়ক রশিদ খান বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে খেলছেন। তার সাথে আছেন আমাদের আর একজন স্পিনার মোহাম্মদ নবী। তারা সেখানে খেলা শেষ করে খুব শীঘ্রই যোগ দেবেন ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড এই ব্যাপারে এখনও নিশ্চিত নয় যে রশিদ খান এবং মোহাম্মদ নবী আইপিএলে অংশগ্রহণ করতে পারবেন। ইতিমধ্যে বিসিসিআই তাদের পরিবর্তক ক্রিকেটারের খোঁজ করছে। সানরাইজ হায়দ্রাবাদের অবস্থা এবারের আইপিএলে অনেকটা তলানীতে। তাই রশিদ খান এবং মোহাম্মদ নবীর মত দুর্দান্ত স্পিনার হারালে মহা বিপদে পড়তে পারে সানরাইজ হায়দ্রাবাদ।

Advertisement

#Trending

More in Cricket News