Connect with us

Cricket News

KL Rahul: ওডিআই-এর পরে এবার টেস্ট ক্রিকেটেও নেতা কে এল রাহুল

Advertisement
Advertisement

শেষ মুহূর্তে জোহানেসবার্গের ওয়ান্ডারার্সের দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়ালেন বিরাট কোহলি। ফলশ্রুতিতে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের নেতা এখন সহ-অধিনায়ক কে এল রাহুল। ঘটনাটি এতই আশ্চর্যকর যে যে কোন সিনেমার কাহিনীকেও হার মানাবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিরাট কোহলির শততম টেস্ট খেলার কথা ছিল কেপটাউনে। তবে আজকের টেস্ট থেকে সরে যাওয়ায় এই সিরিজে সেই লক্ষ্য পূরণ হচ্ছে না বিরাট কোহলির। তার জন্য ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজের জন্য অপেক্ষা করতে হবে তাকে।

Advertisement

আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে ভারত। টস করতে বিরাট কোহলির বদলে মাঠে প্রবেশ করেন সদ্য ওডিআই অধিনায়ক কে এল রাহুল। কিছুদিন ধরে বিরাট কোহলি সাংবাদিক বৈঠক এড়িয়ে চলছেন। তারপরে আবার সিরিজের দ্বিতীয় টেস্টে টসে অনুপস্থিত বিরাট কোহলি। ঘটনাটি সাধারণ ক্রিকেটপ্রেমীদের চোখে অন্যরকম মনে হলেও মাঠে নেমে অধিনায়ক কে এল রাহুল এর সত্যতা উদঘাটন করেছেন।

তিনি বলেন, বিরাট কোহলির পিঠের চোট অত্যন্ত বেদনাদায়ক হয়েছে। বর্তমানে আমাদের ফিজিওথেরাপিরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। আর সেই জন্য এই টেস্টে মাঠে না নামার নির্ণয় নিয়েছেন বিরাট কোহলি স্বয়ং। তবে কেপটাউনে শেষ ম্যাচে মাঠে নামবেন বিরাট কোহলি। সেই ম্যাচে অবশ্য ভারতীয় দলের নেতৃত্বে দেবেন বিরাট কোহলি। তবে এই সফরে নিজের শততম টেস্ট খেলতে পারলেন না কিং কোহলি।

তবে বিরাট কোহলির শেষ মুহূর্তে ম্যাচ থেকে সরে দাঁড়ানোর জন্য অন্য একটি তত্ব উঠে আসছে সোশ্যাল মিডিয়ায়। জোহানেসবার্গ টেস্টের আগের দিন নেটে অনেকটা সময় ঘাম ঝরিয়েছিলেন কোহলি। নেটে ব্যাটিং সাধনার কয়েকটি টুইটও করেছিলেন তিনি। এর ঠিক ১৭ ঘন্টা পর তাঁর পিঠের ব্যথার খবর সামনে এল। তাই তাঁর না খেলার ব্যাপারটা অনেকেই বাঁকা চোখে দেখছেন।

Advertisement

#Trending

More in Cricket News