Connect with us

Cricket News

Ajinkya Rahane: ওভালে চতুর্থ টেস্ট, অজিঙ্কা রাহানে স্থানে পরিবর্তক হিসেবে দলে যুক্ত হতে পারে এই দুই ক্রিকেটারের একজন

Advertisement
Advertisement

তৃতীয় ম্যাচে লজ্জাজনক হারের পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি হয়তো চাইবেন দলের মধ্যভাগে কিছুটা পরিবর্তন করতে। কারণ বিগত তিনটি টেস্ট ম্যাচে ভারতীয় দলের মধ্যভাগ কিছুই করতে পারেনি দলের জয়ের জন্য। চেতেশ্বর পুজারা অজিঙ্কা রাহানে ঋষভ পন্তের মত ক্রিকেটাররা ব্যর্থ হচ্ছেন বারবার। বিগত ম্যাচে চেতেশ্বর পুজারা কিছুটা আশার আলো দেখালেও অন্ধকারে ডুবে যাচ্ছেন ভারতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে। চলতি সিরিজে পাঁচ ইনিংস খেলে সংগ্রহ করেছেন মাত্র ৯৫ রান। চলতি সিরিজে তার গড় রান সংগ্রহের পরিমাণ মাত্র ১৯। এদিকে ২রা সেপ্টেম্বর ম্যানচেস্টার স্টেডিয়ামে শুরু হবে সিরিজের চতুর্থ ম্যাচ।

তৃতীয় ম্যাচে হতাশাজনক হারের পর ভারতীয় দলের কিছুটা পরিবর্তন করতে চাইলে বিরাট কোহলির হাতে বর্তমানে অনেক বিকল্প রয়েছে। তিনি পরপর ব্যর্থ হওয়া অজিঙ্কা রাহানেকে পরিবর্তন করে তার স্থানে খেলাতে পারেন এই দুই ব্যাটসম্যানকে। বিরাট কোহলির প্রথম পছন্দ হিসেবে দলে অন্তর্ভুক্ত হতে পারেন হনুমা বিহারি। যিনি এ পর্যন্ত ভারতের হয়ে ১২ টি টেস্ট ম্যাচ খেলে ৬২৪ রান সংগ্রহ করেছেন। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয় হনুমা বিহারির।

এছাড়া দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অজিঙ্কা রাহানের স্থান দখল করার তালিকায় এগিয়ে রয়েছেন সূর্য কুমার যাদব। ভারতীয় দলের অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর ইনজুরিতে পরে দেশে ফেরার পর তার পরিবর্তক হিসেবে স্কোয়াডে যোগদান করেন সূর্য কুমার যাদব। লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক প্রাঙ্গণে অভিজ্ঞতা না থাকলেও ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতা রয়েছে সূর্য কুমার যাদবের। তিনি ভারতের অভ্যন্তরে লাল বলে ৭৭টি ম্যাচ খেলে ৪৪ গড়ে ৫৩২৬ রান করেছেন। ঘরোয়া ক্রিকেটে ১৪টি সেঞ্চুরি রয়েছে তার নামের পাশে। এখন লক্ষ্যণীয় বিষয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ম্যানচেস্টার স্টেডিয়ামে কেমন ভাবে দলের গঠন করেন।

Advertisement

#Trending

More in Cricket News