Connect with us

Cricket News

Zaheer Khan: মিডল অর্ডারে প্রচণ্ড চাপের মধ্যে আছেন ভারতীয় এই ক্রিকেটার, বললেন জাহির খান

Advertisement
Advertisement

ভারত ইংল্যান্ড টেস্ট ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে প্রাক্তন পেস বোলার জাহির খান বলেন, বর্তমানে ভারতীয় দলের বেশির ভাগ ব্যাটসম্যানরা অফ ফর্মে আছেন। কিন্তু সবচেয়ে বেশি চাপের মধ্যে আছেন অজিঙ্কা রাহানে। বিদেশের মাটিতে সবচেয়ে বেশি রান করার গড় রয়েছে তার। অথচ বিগত পাঁচটি ইনিংস খেলে রান করেছেন মাত্র ৯৫। বর্তমানে ভারতীয় দলে অজিঙ্কা রাহানে একজন অভিজ্ঞ ক্রিকেটার। ইতিমধ্যে ভারতের হয়ে ৪৮টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। টেস্ট ম্যাচে তার গড় রান ৩৪ এর কাছাকাছি। যেটি বর্তমান সিরিজে এসে দাঁড়িয়েছে ১৯ এর কাছাকাছি। এই সিরিজটি অজিঙ্কা রাহানের মত ক্রিকেটারের জন্য খুবই লজ্জাজনক হতে চলেছে।

তিনি আরো বলেন, বর্তমানে ভারতীয় দলের ৩, ৪ এবং ৫ নম্বর ব্যাটসম্যানরা খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। কিন্তু সবচেয়ে খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন অজিঙ্কা রাহানে। কিন্তু তার অধীনে ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছে। জাহির খান বলেন, এটি অনেকটা বিস্ময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে অজিঙ্কা রাহানের জন্য। বর্তমানে রান করার চেয়ে ক্রিজে দাড়িয়ে থাকাটাই চ্যালেঞ্জিং হয়ে পড়েছে রাহানের জন্য। চলতি সিরিজে এখনো পর্যন্ত পাঁচটি ইনিংস খেলে অজিঙ্কা রাহানে এক ইনিংসেও অর্ধশতক করতে পারেননি। অথচ বিগত সিরিজগুলোতে ধারাবাহিকভাবে রান পেয়েছেন তিনি।

উল্লেখ্য, ভারত-ইংল্যান্ড সিরিজের প্রত্যেকটি ম্যাচে ব্যর্থ হয়েছেন অজিঙ্কা রাহানে। যেখানে রোহিত শর্মা এবং কে এল রাহুল এর মত ব্যাটসম্যানরা ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরুটা এনে দিচ্ছেন ভারতীয় দলের জন্য। অন্যদিকে ইংলিশ শিবির সেই একই পিচের উপর দুর্দান্ত পারফরম্যান্স করছে ভারতের বিরুদ্ধে। ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট প্রতিটা ম্যাচে একটি করে শতক তুলে নিচ্ছেন। সেখানে ভারতীয় ক্রিকেটারদের অবস্থা যেন নাজেহাল হয়ে পড়ছে। বর্তমানে ভারত ইংল্যান্ড সিরিজ ১-১ ব্যবধানে সমতা বিরাজ করছে। সিরিজের চতুর্থ ম্যাচ টিম অনুষ্ঠিত হবে ২রা সেপ্টেম্বর থেকে ম্যানচেস্টার স্টেডিয়ামে।

Advertisement

#Trending

More in Cricket News