Connect with us

Cricket News

Ajinkya Rahane: দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ অজিঙ্কা রাহানে, তৃতীয় ম্যাচে তার স্থানে সহ-অধিনায়ক হতে পারেন এই তিনজন ক্রিকেটার

Advertisement
Advertisement

ভারতীয় টিমের মিডল অর্ডার যেন ঝড়ের এক ধাক্কায় ভেঙে যাচ্ছে প্রতি ম্যাচেই। ওপেনিং জুটিতে ভালো শুরু হলেও মিডল অর্ডারে রান করতে পারছেনা কোন ব্যাটসম্যান। চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, বিরাট কোহলির মতো ক্রিকেটাররা বারবার ব্যর্থ হয়ে ফিরছেন প্যাভিলিয়নে। ইংল্যান্ড সফরের প্রথম ম্যাচে আজিঙ্কা রাহানে ৫ চেতেশ্বর পুজারা ৪ এবং বিরাট কোহলি ব্যক্তিগত ০ রানে প্যাভিলিয়নে ফেরেন। ইংল্যান্ড সফরের দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলির ব্যাট থেকে কিছুটা স্বস্তির নিঃশ্বাস আসলেও এখনো স্বস্তির নিঃশ্বাস আসেনি চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের ব্যাট থেকে। অজিঙ্কা রাহানে বর্তমানে ভারতীয় দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন। তার ওপর থেকে মানসিক চাপ কমাতে তৃতীয় ম্যাচে সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করতে পারেন এই তিনজনের একজন।

১. রোহিত শর্মা: প্রথম ম্যাচে কম রানে প্যাভিলিয়নে ফিরলেও দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত কামব্যাক করেছেন হিটম্যান। ওপেনিং জুটিতে ভারতের খাতায় যুক্ত করেছিলেন ১২৬ রান। দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৮৩টি মূল্যবান রান। অজিঙ্কা রাহানে স্থানে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করার ক্ষেত্রে তিনি সবার প্রথমে অবস্থান করছেন।

২. কে এল রাহুল: এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ক্লাসিক ব্যাটসম্যান কে এল রাহুল। বর্তমানে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে একমাত্র তিনিই ফর্মে আছেন। সিরিজের প্রথম ম্যাচে ১১০ রান এবং দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ১২৯ রান সংগ্রহ করেছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পাঞ্জাব কিংসের হয়ে অধিনায়কত্ব পালন করেন তিনি। তাই অজিঙ্কা রাহানের স্থানে তিনিও হতে পারেন সহ-অধিনায়ক।

৩. ঋষভ পন্ত: এই তালিকায় সবচেয়ে জুনিয়ার ক্রিকেটার হিসেবে রয়েছেন ঋষভ পন্ত। তিনি ভারতীয় দলে উইকেটরক্ষকের ভূমিকায় বর্তমানে টেস্ট খেলেছেন। টেস্ট ক্রিকেটে প্রথম বলে ছয় মেরে অভিষেক হয় এই বাঁহাতি ব্যাটসম্যানের। আইপিএলে চলতি বছরের দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। তাই চলতি সিরিজে সরকারি অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করতে পারেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News