Connect with us

Cricket News

Ranji trophy: মুম্বাইয়ের দলে ১১ বছরের কণিষ্ঠ অধিনায়কের অধীনে খেলবেন অজিঙ্কা রাহানে!!

Advertisement
Advertisement

বিগত কয়েক বছর ধরে ব্যর্থতার রেকর্ড গড়ে চলেছেন ভারতের দুই অভিজ্ঞ ক্রিকেটার অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে চরম ব্যর্থতার পর জাতীয় দল থেকে বাদ পড়েছেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী ইতিমধ্যে স্পষ্ট করেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে হলে রঞ্জি ট্রফিতে ভালো পারফরম্যান্স করতে হবে তাদের। তবেই জাতীয় দলের দরজা খুলবে তাদের জন্য।

সৌরভ গাঙ্গুলীর নির্দেশকে আদেশ মনে করে ইতিমধ্যে অজিঙ্কা রাহানে মুম্বাইতে এবং চেতেশ্বর পুজারা সৌরাষ্ট্র দলে যোগ দিয়েছেন। মাঠে অনুশীলন করতে দেখা গেছে এই দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে। তবে সবকিছুর ঊর্ধ্বে এখন দলে অজিঙ্কা রাহানের পজিশন। মুম্বাই শিবিরে তার মতো অভিজ্ঞ ক্রিকেটার থাকতেও তাকে খেলতে হবে তারচেয়ে ১১ বছরের ছোট এবং মাত্র পাঁচটি আন্তর্জাতিক টেস্ট খেলার অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটার পৃথ্বী শ-এর অধীনে।

শুনতে অবাক হলেও এমন নির্ণয় নিয়েছে মুম্বাই। ক্রিকবাজের খবর অনুযায়ী, নির্বাচক কমিটি, কোচ অমল মুজুমদার (Amal Mujumder) এবং অ্যাসোসিয়েশন সম্মিলিতভাবে রাহানের সাথে কথা বলেছিল। এরপরই দলের অধিনায়ক করা হয়েছে পৃথ্বী শকে। ভারতের টেস্ট দলের অন্যতম সফল অধিনায়ক অজিঙ্কা রাহানে খেলবেন পৃথ্বী শ-এর অধীনে একজন ব্যাটসম্যান হিসেবে। ধারণা করা হচ্ছে, আগামী দুই-একদিনের মধ্যে মুম্বাই তাদের স্কোয়াড ঘোষণা করবে।

সূত্রের খবর, আসন্ন রঞ্জি ট্রফিতে অজিঙ্কা রাহানে ব্যর্থ হলে শ্রীলঙ্কা সফরে ভারতীয় একাদশে প্রবেশের রাস্তা বন্ধ হবে তার জন্য। তার স্থানে ভারতীয় দলে সুযোগ পেতে পারেন শ্রেয়াস আইয়ার কিংবা সূর্য কুমার যাদবে।র মত অভিজ্ঞ ব্যাটসম্যান।

Advertisement

#Trending

More in Cricket News