Connect with us

Cricket News

Aakash Chopra: সর্বকালের সেরা অনূর্ধ্ব-১৯ একাদশ বেছে নিলেন আকাশ চোপড়া, কোহলি-বাবরকে নিয়ে সাজালেন ওপেনিং জুটি!!

Advertisement
Advertisement

ইংল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলতে নামবে ভারত। গতবার বাংলাদেশের বিপক্ষে ফাইনালে পরাজিত হতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এই নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে মোট ৯ বার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল ভারত। যেখানে ইতিমধ্যে চারবার শিরোপা ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। মোহাম্মদ কাইফের হাত ধরে প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ঘরে তুলেছিল ভারত। তারপর বিরাট কোহলি, উন্মুক্ত চাঁদ এবং পৃথ্বী শ-এর হাত ধরে আরও তিনবার বিশ্বকাপ জয় করেছে ভারত। আজ পঞ্চম বার বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ইংল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া।

ফাইনাল ম্যাচে খেলতে নামার পূর্বে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া সর্বকালের সেরা অনূর্ধ্ব-১৯ একাদশ বেছে নিয়েছেন। যেখানে ভারত থেকে শুধুমাত্র বিরাট কোহলিকে বেছে নিয়েছেন তিনি। তার একাদশের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো, ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলির সাথে তিনি বেছে নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। ভারতের অনূর্ধ্ব-১৯ একাদশে পৃথ্বী শ, যশস্বী জসওয়াল, শুভমান গিলের মত দুর্দান্ত ক্রিকেটাররা থাকলেও আকাশ চোপড়ার পছন্দের একাদশে জায়গা করতে পারেননি কেউই।

আকাশ চোপড়া তার সেরা একাদশে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্টিভ স্মিথ এবং নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে তিন ও চার নম্বরের জন্য বেছে নিয়েছেন। পাঁচ নম্বরে, তিনি শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক দিনেশ চান্দিমালকে রেখেছেন। ষষ্ঠ স্থানে তিনি ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে জায়গা দিয়েছেন। আকাশ চোপড়ার মতে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার ফিনিশার হিসেবে সাত নম্বরে থাকবেন। আকাশ চোপড়ার দলে বোলার হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের মেহেদি হাসান, ইংল্যান্ডের ক্রিস ওকস, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি এবং দক্ষিণ আফ্রিকান বোলার কাগিসো রবাদা।

আকাশ চোপড়ার সেরা একাদশ: বিরাট কোহলি, বাবর আজম, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, দিনেশ চান্দিমাল ইয়ন মরগান, শিমরন হেটমায়ার, মেহেদি হাসান, ক্রিস ওকস, শাহীন শাহ আফ্রীদি এবং কাগিসো রবাদা।

Advertisement

#Trending

More in Cricket News