Connect with us

Cricket News

Akash Chopra: ভবিষ্যত বাণীতে বাধা হয়ে দাড়াল ভারতীয় ক্রিকেটাররা, ম্যাচের চতুর্থ দিনে ভবিষ্যদ্বাণী করেছিলেন আকাশ চোপড়া

Advertisement
Advertisement

আকাশ চোপড়ার ভবিষ্যত বাণীতে জল ছিটিয়ে দিলেও ভারতীয় ক্রিকেটাররা। শেষমেষ লর্ডসের স্টেডিয়ামে ইতিহাস তৈরি করল ভারতীয় ক্রিকেটাররা। বিরাট কোহলির নাম আরো একবার যুক্ত হল সেরা অধিনায়কের তালিকায়। সিরিজের দ্বিতীয় টেস্টে ১৫১ রানের বিরাট ব্যবধানে জয় তুলে নিল টিম ইন্ডিয়া। এর আগে চতুর্থ দিনের খেলায় ভারত অনেকটাই পিছিয়ে ছিল। সেই সময় ভারতীয় প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া ভবিষ্যদ্বাণী করেছিলেন ভারত ইংল্যান্ড এর মধ্যকার দ্বিতীয় টেস্ট নিয়ে।

Advertisement

তিনি তার ইউটিউব চ্যানেলে বলেন, দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড অবশ্যই জয় ছিনিয়ে নেবে। হ্যাঁ এটি বলার জন্য হয়তো অনেকে আমাকে মেনে নিতে পারবেন না। কিন্তু লর্ডসের স্টেডিয়ামে এটাই সত্যি হতে চলেছে। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিতে চলেছে জো রুটের দল। ধীরে ধীরে পিচ অত্যন্ত স্লো হয়ে যাচ্ছে এখান থেকে ঘুরে দাঁড়ানো ভারতীয়দের জন্য এক কথায় অসম্ভব। উল্লেখ্য, চতুর্থ দিনের খেলা শেষে তিনি এই ভবিষ্যৎবাণী করেন। যখন ভারতীয় দলের মোট সংগ্রহ ছয় উইকেট হারিয়ে মাত্র ১৮১ রান। আকাশ চোপড়া বলেন, পঞ্চম দিনের ব্যাটিং করতে নেমে ভারত সবচেয়ে বেশি হলে ২২০ রান যোগ করতে সক্ষম হবে। যে রান তাড়া করে জয়লাভ করা ইংল্যান্ডের পক্ষে সহজসাধ্য একটি কাজ।

কিন্তু আকাশ চোপড়ার ভবিষ্যত বাণীতে বাধা হয়ে দাড়ালো মোহাম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ। তাদের জুটিতে ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে একটি বিরাট রানের লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়। মোহাম্মদ শামি অপরাজিত ৫৬* এবং জসপ্রীত বুমরাহ অপরাজিত ৩৪* রানের ইনিংস খেলেন। তাদের জুটিতে ভর করে ভারত দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৯৮ রান সংগ্রহ করে ডিক্লেয়ার ঘোষণা করে। ২৭১ রানের বিশাল লিড ইংল্যান্ডের জন্য বোঝা হয়ে দাঁড়ায়। মোহাম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহ দুর্দান্ত বোলিং-এ ধ্বংস হতে থাকে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। শেষমেষ আকাশ চোপড়ার ভবিষ্যত বাণীতে জল ঢেলে দিয়ে ১৫১ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে ভারত।

Advertisement

#Trending

More in Cricket News