Connect with us

Cricket News

Stuart Binny: ‘ক্রিকেট আমার রক্তে প্রবাহিত হয়’, ক্রিকেট জগতকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটার স্টুয়ার্ট বিনি

Advertisement
Advertisement

এবার ভারতীয় ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি। তিনি আন্তর্জাতিক এবং প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। এ বিষয়ে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে বিদায় পত্র পাঠিয়েছেন। স্টুয়ার্ট বিনি ভারতের হয়ে আন্তর্জাতিক প্রাঙ্গণে ৬টি টেস্ট ম্যাচ ১৪টি একদিনের ম্যাচ এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ডানহাতি এই মিডিয়াম পেস বোলার আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ১৯৪ রান করেছিলেন। এছাড়া ওডিআই ক্রিকেটে ২৩০ রানের পাশাপাশি ২০টি উইকেট দখল করেছিলেন। একবার ৫ উইকেট নেওয়ার রেকর্ডও আছে স্টুয়ার্ট বিনির। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৫ রান করার পাশাপাশি ৩টি উইকেট দখল করেছিলেন তিনি।

এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৯৫টি ম্যাচ খেলেছেন স্টুয়ার্ট বিনি। যেখানে ৮৮০ রানের পাশাপাশি নিয়েছিলেন ২২টি উইকেট। ভারতীয় এই অলরাউন্ডার গতকাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে তার বিদায়ের পত্র পাঠিয়েছেন। বিদায় পত্রে তিনি লেখেন, ক্রিকেট আমার রক্তে প্রবাহিত হয়। ক্রিকেটের জন্য দিবারাত্রির অনুশীলন করেছে আমি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে আমি ধন্যবাদ জানাতে চাই। তারা দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আমাকে সুযোগ দেওয়ার জন্য। এছাড়া আমি আমার সতীর্থদেরও ধন্যবাদ জানাতে চাই। তাদের নিকট থেকে আমি অনেক কিছু উপলব্ধি করতে পেরেছি। এছাড়া আমি কৃতজ্ঞ কর্ণাটক ক্রিকেট বোর্ডের কাছে। তারা আমাকে সামনে এগোনোর জন্য খুবই সাহায্য করেছে।

তিনি আরো লেখেন, বিসিসিআইয়ের অনুমতি পেলে আমি আন্তর্জাতিক ক্রিকেট এবং ভারতের প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিতে চাই। উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড স্টুয়ার্ট বিনির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। এছাড়া তার অবসর জীবনের জন্য শুভকামনা করেছে বিসিসিআই। স্টুয়ার্ট বিনি ভারতীয় ক্রিকেটে ধারাবাহিক ভাবে খেলতে না পারলেও বেশকিছু ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য রয়ে গেছেন ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। তার অবসরের কথা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায় নেট পাড়ায়। তার অবসর জীবনের জন্য শুভ কামনা করেছেন একাধিক ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News