Connect with us

Cricket News

James Anderson: পায়ের হাটু দিয়ে ঝরছে রক্ত! তবুও হিংস্র শিকারির মতো শিকার করতে ছাড়লেন না জেমস অ্যান্ডারসন

Advertisement
Advertisement

দলের প্রতি একজন ক্রিকেটারের সমর্থন কেমন হতে পারে তা ক্রিকেটমহলে উপলব্ধি করেছে ভারত ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টেস্ট ম্যাচে। গতকাল ওভালের স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ। যেখানে প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল ইংলিশ অধিনায়ক জো রুট। জো রুটের আহবানে প্রথমে ব্যাটিং করতে নামে টিম ইন্ডিয়া। ওপেনিং জুটিতে শুরুটা ভালো হয়নি ভারতীয় ক্রিকেট দলের। বরাবরের মত ব্যর্থ হয়েছে ভারতীয় দলের তৃতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। তিনি মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর দলের দায়িত্ব তুলে নেন বিরাট কোহলি।

Advertisement

কিন্তু ঘটনাটি ঘটেছে শত্রু টিমের শিবিরে। কথায় আছে,’অবস্থা এমন হলে শত্রুকেও প্রশংসা করা শ্রেয়’। এই কথাটি বাস্তবে পরিণত করেছে বিরোধী দলের পেস বোলার জেমস অ্যান্ডারসন। রক্তাক্ত অবস্থায়ও দলের প্রতি তার সমর্পণ চোখে দেখেছে ক্রিকেটমহল। পায়ের হাটু দিয়ে রক্ত বেরোচ্ছে ঝর ঝর করে। সেই অবস্থায় ভারতীয় দলের উপর প্রহার করে যাচ্ছেন একের পর এক। ঘটনার আকস্মিকতা দেখে প্রশংসিত করেছেন ক্রিকেটপ্রেমীরা। জেমস অ্যান্ডারসনের ব্যক্তিগত তৃতীয় ওভারে চোট লাগে তার হাটুতে। কিন্তু তখন চোখে পড়েনি কারোর। চোট অবস্থায় গতকালের ম্যাচে ১৪ ওভার বল করেছেন জেমস অ্যান্ডারসন। যার মধ্যে তিন ওভার মেডেন সহ ৪১ রানের বিনিময়ে ১ উইকেট দখল করেছিলেন তিনি।

বর্তমান ক্রিকেট বিশ্বের সবচেয়ে বয়স্ক পেস বোলার হলেন জেমস অ্যান্ডারসন। ৩৯ বছর বয়সে এসেও ভারতীয় দলের ক্রিকেটারদের চোখের ঘুম কেড়ে নিচ্ছেন তিনি। গতকালের ম্যাচের প্রথম ইনিংসে ৪২ তম ওভার চলাকালীন সময়ে দেখা যায় তার হাঁটু ফেটে রক্ত বাইরে বেরিয়ে আসছে। অথচ এত জটিল চোট লাগার পরেও বুঝতে দেননি একবারের জন্যও। একের পর এক ওভারে এসে ভারতীয় দলের ক্রিকেটারদের বিরক্ত করেছেন তিনি। তার এই দলের প্রতি আত্মসমর্পণ প্রশংসিত কুড়িয়েছে ক্রিকেটমহলে। যেখানে এই বয়সে এসে মানুষ দিশেহারা হয়ে পড়েন সেখানে জেমস অ্যান্ডারসন নিয়মিত ১৪০ গতির উপর বল করে বিরোধী দলের ক্রিকেটারদের দিশেহারা করে দিচ্ছেন। সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম ইনিংসে ভারতের সবকটি উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করেছে। বর্তমানে ইংলিশ ক্রিকেটার দল প্রথম ইনিংসের ব্যাটিং শুরু করেছে।

Advertisement

#Trending

More in Cricket News