Cricket NewsIndian Cricket Team

MS Dhoni: মানবিকতার নিদর্শন! ভারতের মেন্টর হওয়ার জন্য কোনও টাকা নিচ্ছেন না ধোনি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রধান পরামর্শক দাতা হিসেবে কাজ করবেন মহেন্দ্র সিং ধোনি। মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলের মেন্টর হিসেবে যুক্ত করার পর একাধিক প্রশ্নের সম্মুখীন হয়েছিল মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় দলের মেন্টর করার কারণ নিয়ে একাধিক প্রশ্ন উঠেছিল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বর্তমানে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলার জন্য আরব আমিরাত রয়েছেন। প্রথম দল হিসেবে আরব আমিরাত ভ্রমণ করেছিল চেন্নাই সুপার কিংস। সেখান থেকে এখনো পর্যন্ত পরিবারকে ছেড়ে আরব আমিরাতে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আর সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ড আরেক গুরু দায়িত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনির ওপর। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রধান পরামর্শক দাতা হিসেবে কাজ করবেন মহেন্দ্র সিং ধোনি। মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলের মেন্টর হিসেবে যুক্ত করার পর একাধিক প্রশ্নের সম্মুখীন হয়েছিল মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় দলের মেন্টর করার কারণ নিয়ে একাধিক প্রশ্ন উঠেছিল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

এবার সেই সব প্রশ্নের যোগ্য জবাব দিলেন মহেন্দ্র সিং ধোনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে কাজ করার জন্য কোন প্রকার পারিশ্রমিক নেবেন না মহেন্দ্র সিং ধোনি। অর্থাৎ বিরাট কোহলিদের সামনে এগিয়ে যাওয়ার জন্য পরামর্শদাতা হিসেবে সম্পূর্ণ বিনামূল্যে ভারতীয় দলের সাথে যুক্ত থাকবেন মহেন্দ্র সিং ধোনি। এক বিবৃতিতে মহেন্দ্র সিং ধোনি এই কথাটি ব্যক্ত করেছেন। তাছাড়া ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং সেক্রেটারি জয় শাহা এক বিজ্ঞপ্তিতে এই ঘটনাটি ব্যক্ত করেছেন। মহেন্দ্র সিং ধোনি সম্পূর্ণ বিনামূল্যে ভারতীয় দলের সেবা করার জন্য আরব আমিরাতে অবস্থান করবেন। মহেন্দ্র সিং ধোনির এই মহানুভবতা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Advertisement

বিরাট বাহিনীর সেবায় নিজেকে উজার করে দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। অর্থাৎ নিজেকে সমস্ত সমালোচনার উর্ধ্বে নিয়ে গেলেন ভারতীয় দলের সর্বকালের সেরা অধিনায়ক। ভারত আগামী ২৪ শে অক্টোবর প্রথম ম্যাচে পাকিস্তানের মোকাবেলা করবে। যে কারণে ভারতীয় এবং পাকিস্তান দলের উপর আলাদা ধরনের প্রেসার বিদ্যমান রয়েছে। সেখানে মহেন্দ্র সিং ধোনির মত একজন অভিজ্ঞ পরামর্শদাতা ভারতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা এই জুটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছে। বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির যুগলবন্দী আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেটাই লক্ষণীয়।

Related Articles

Back to top button