Connect with us

Cricket News

Indian cricket team: দুশ্চিন্তা মুক্ত ভারত, হার্দিক পান্ডিয়ার বিকল্প হয়ে উঠছেন এই ক্রিকেটার!!

Advertisement
Advertisement

নিজেকে আরো একবার প্রমাণ করলেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনিং ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার। ধীরে ধীরে জাতীয় দলে তিনি নিজের জায়গা যে শক্ত করছেন তা বলার অপেক্ষা রাখে না। বল হাতেও নেহাত তার হাতটা মন্দ নয়। আর মিডল অর্ডারে এসে ব্যাট হাতে পরপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলকে জয়ের স্বাদ পেতে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন বাঁহাতি এই ক্রিকেটার। দীর্ঘদিন ধরে ভারত হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে পেস বোলার অলরাউন্ডারের খোঁজ করছে। একের পর এক ক্রিকেটারকে দিয়ে সেই স্থান পরীক্ষণ করছে বিসিসিআই। অবশেষে পান্ডিয়ার শূন্যস্থান পূরণ করতে স্বমহিমায় অবতীর্ণ হয়েছেন ভেঙ্কটেশ আইয়ার।

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যখন ভারতের ওপেনিং জুটি পুরোপুরি ব্যর্থ, ঠিক সেই সময় সূর্য কুমার যাদব এবং ভেঙ্কটেশ আইয়ার ভারতীয় দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। দুই ব্যাটসম্যানের বিধ্বংসী ব্যাটিং তৈরি হয় বড় রানের পার্টনারশিপ। যার ফলশ্রুতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারত ১৮৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়। দলের হয়ে ঈশান কিশান ব্যক্তিগত ৩৪ রানের ইনিংস খেলেন। সূর্য কুমার যাদব ৩১ বল মোকাবেলা করে ৭টি ছয়ের মাধ্যমে ব্যক্তিগত ৬৫ রান করেন। এছাড়া ব্যাটিং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার ১৯ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন।

এর আগে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে ম্যাচসেরা ঋষভ পন্থ সাংবাদিক বৈঠকে এসে ম্যাচে ভেঙ্কটেশ আইয়ার সম্পর্কে বলতে গিয়ে বলেন,‘‘পরিস্থিতি খুব ভাল বুঝতে পারে বেঙ্কটেশ। আমরা ঠিক করেছিলাম পরিস্থিতি অনুযায়ী খেলব। বেশি পরীক্ষা করতে যাব না। বল দেখে শট খেলব। সেটা কাজে লেগেছে।’’

ওডিআই সিরিজের পর ভারত টি-টোয়েন্টি সিরিজও ইতিমধ্যে নিজেদের নামে করে নিয়েছে। টি-টোয়েন্টি সিরিজও ৩-০ ব্যবধানে নিজেদের নামে করে নিয়েছে। এতদিন বল হাতে ধারাবাহিকভাবে সুযোগ না পেলেও গতকাল সিরিজের শেষ ম্যাচে বল হাতেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভেঙ্কটেশ আইয়ার। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ভেঙ্কটেশ আইয়ারের দুর্দান্ত পারফরম্যান্স হার্দিক পান্ডিয়ার জন্য পথের কাঁটা হয়ে দাঁড়াতে পারে।

Advertisement

#Trending

More in Cricket News