Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Team India: এই দুই অভিজ্ঞ প্লেয়ারকে বাদ দিয়ে বিশ্বকাপে বড় বিপদ ডেকে এনেছে ভারত

ভারতীয় দলের তাবড় তাবড় ক্রিকেটারদের ব্যাট এবং বল হাতে মাঠে উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে দেখা যায়নি। একের পর এক ম্যাচে ব্যর্থ হয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটি পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের লজ্জাজনক পারফরম্যান্স রীতিমতো সমালোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ঠিক কী কী কারণে চলতি বিশ্বকাপে ভারতের এমন করুণ পরিণতি হলো তা খুঁজতে ব্যস্ত ক্রিকেট বিশেষজ্ঞরা। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর প্রথমে ভারতকে অন্যতম সেরা দাবীদার হিসেবে মেনে নিয়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ভারতীয় দলের তাবড় তাবড় ক্রিকেটারদের ব্যাট এবং বল হাতে মাঠে উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে দেখা যায়নি। একের পর এক ম্যাচে ব্যর্থ হয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটি পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে।

Advertisement

সাথে সাথে ভারতের বোলিং অর্ডার যেন ছন্দছাড়া ছিল প্রথম দুটি ম্যাচে। তাছাড়া আইপিএলে ভালো পারফর্মেন্স করে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া বরুণ চক্রবর্তী পুরোপুরিভাবে ব্যর্থ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। এখনো পর্যন্ত তিনটি ম্যাচ খেলার সুযোগ পেলেও ঝুলিতে ওঠেনি একটিও উইকেট। আর তার জন্য ইতিমধ্যে ভারতীয় দল নির্বাচকদের উপর আঙ্গুল উঠতে শুরু করেছে ক্রিকেটপ্রেমীদের। আন্তর্জাতিক ক্রিকেটের বিন্দুমাত্র অভিজ্ঞতা নেই বরুণ চক্রবর্তীর। অন্যদিকে ভারতীয় স্পিনার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটের এখনো পর্যন্ত সফল বোলার যুজবেন্দ্র চাহালকে বসিয়ে রেখে বাজিমাত করতে চেয়েছিল টিম ইন্ডিয়া।

Advertisement

সাথে সাথে দুর্দান্ত ফর্মে থাকা ওপেনিং ব্যাটসম্যান শেখর ধাওয়ানকে বসিয়ে ভারত ভুল করেছিল সেটি আর বলে দিতে হয় না। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার সাথে কে এল রাহুল বিগত দুটি খেলায় দুর্দান্ত পারফরম্যান্স করলেও পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে পুরোপুরি ভেঙে পড়েছিল ওপেনিং জুটি। ভারতীয় দলে শেখর ধাওয়ানের প্রয়োজনীয়তা কি সেটি এখন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে পরিস্থিতি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এত তাড়াতাড়ি ঘরে ফেরার কারণ কি দল নির্বাচকদের ভুল ছিল এমন প্রশ্ন এখন সোশ্যাল মিডিয়া জুড়ে। তাছাড়া ভারতীয় দলের জন্য এই দুই ক্রিকেটারের কতখানি গুরুত্বপূর্ণ সেটি এখন পুরোপুরিভাবে ঠিক পাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরা।

Related Articles

Back to top button