Connect with us

Cricket News

Ravi Shastri: যতদিন ভারতের কোচ ছিলেন, মুখ বন্ধ ছিল! দায়িত্ব ছেড়েই সৌরভের দিকে আঙুল তুললেন রবি শাস্ত্রী

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের প্রধান কোচ পদ থেকে পদত্যাগ করেছেন রবি শাস্ত্রী। দীর্ঘ চার বছর ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন তিনি। অবশেষে বিভিন্ন মাধ্যমে সমালোচনা শেষে প্রধান কোচ পদ থেকে ইস্তফা দিয়েছেন রবি শাস্ত্রী। তার স্থানে ইতিমধ্যে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রাহুল দ্রাবিড়। যতদিন ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন রবি শাস্ত্রী ততদিন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বিষয়ে কোন রকম মন্তব্য করেননি তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সৌরভ এবং রবির তিক্ততার কথা জানা নেই এমন ক্রিকেটপ্রেমী বোধহয় নেই।

Advertisement

তাই ভারতীয় দলের প্রধান কোচ পদ থেকে ইস্তফা দেওয়ার পরে রবি শাস্ত্রির নিশানায় পড়লেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী। সম্প্রতি সৌরভ গাঙ্গুলী এবং ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির মধ্যে ঠান্ডা লড়াই শুরু হয়েছে। যথারীতি রবি শাস্ত্রী বিরাট কোহলির পক্ষ নিয়ে একাধিক প্রশ্ন করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে।

তিনি তার দেওয়া এক বিবৃতিতে বলেন, একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরানোর কৌশল বিরাট কোহলি ইতিমধ্যে পরিষ্কার করেছেন। এখন ভারতীয় ক্রিকেট বোর্ড বিষয়টি পরিষ্কার করুক। কারণ বোর্ড প্রেসিডেন্ট যে বিবৃতি দিয়েছেন তার সাথে বিরাট কোহলির বিবৃতির বিস্তর ফারাক। বিরাট কোহলি নির্দ্বিধায় তাকে অপসারণের পদ্ধতি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন। এখন ভারতীয় ক্রিকেট বোর্ডেরও দায়িত্ব বিষয়টি নিয়ে পরিষ্কার বিবৃতি দেওয়া।

আমি মনে করি, একজন ক্রিকেটার এবং ক্রিকেট বোর্ডের মধ্যে এমন লড়াই চলা নিঃসন্দেহে দলের জন্য অনেকটাই ক্ষতিকারক। ভারতীয় ক্রিকেট বোর্ড আলোচনার মাধ্যমে বিষয়টির সঠিক সমাধান করুক। বিষয়টি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট আরো ভালোভাবে আলোকপাত করতে পারতেন। এক্ষেত্রে যথাযথ অলোচনাই হতে পারত সমাধানসূত্র। অর্থাৎ, বোর্ড সভাপতি সৌরভকেই এক্ষেত্রে কাঠগড়ায় তুললেন শাস্ত্রী।

Advertisement

#Trending

More in Cricket News