Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: “রহানে-পূজারার ভবিষ্যৎ নিয়ে নির্বাচকদের প্রশ্ন করুন”, প্রশ্নের মুখে কড়া জবাব কোহলির

ধারাবাহিক ব্যর্থতার পর এবার বিষয়টি ধৈর্যের বাইরে চলে গেছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে #PURANE ট্রেন্ড চালু করেছে ক্রিকেটপ্রেমীরা। এমনকি তাদের ছেড়ে নতুন প্রতিভা খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন তারা।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পরই যে ভারতীয় ক্রিকেটার অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারাকে নিয়ে প্রশ্নটা উঠবে তা সবাই জানত। জানতেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও। ক্রমাগত ব্যর্থ হতে থাকা দলের দুই অভিজ্ঞ সিনিয়র ক্রিকেটার অজিঙ্ক রাহানে (ajinkya rahane) ও চেতেশ্বর পূজারার ফর্ম ও দলে তাঁদের আর সুযোগ দেওয়া হবে কি না, তা নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে দক্ষিণ আফ্রিকা টেস্ট সমাপ্তি লগ্নে। তবে এবার সেই নিয়ে মুখ খুলে কিছুটা ডিফেন্সিভ খেললেন বিরাট (virat kohli)। 

Advertisement

বিরাট কোহলির উত্তর দেওয়ার ধরন দেখে অনুমান করা সম্ভব যে তিনি এই প্রসঙ্গে কোনরকম হস্তক্ষেপ করতে চান না। তাই তিনি সরাসরি বিষয়টি নির্বাচকদের ওপরে ছেড়ে দিয়েছেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিরাট কোহলি বলেন,”ভারতীয় দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার আন্তর্জাতিক ক্যারিয়ার কি হবে সেটা ভারতীয় দলের নির্বাচকমন্ডলীরা ঠিক করবে। নির্বাচকমণ্ডলীরা অনুমতি দিলে ভারতীয় দল আবার তাদের মাঠে প্রত্যাবর্তন করাবে। ভারতীয় দল সবার জন্য দরজা উন্মুক্ত রাখে।”

Advertisement

তিনি আরো বলেন,”টেস্ট ক্রিকেটে এই দুই ক্রিকেটারের ভূমিকা কখনই ভুলে যাওয়া উচিত নয়।তাছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে মূলত এই দুই ক্রিকেটারের রানের উপর ভর করে লড়াই করেছিল টিম ইন্ডিয়া। প্রত্যেকের জীবনে খারাপ সময় আসতেই পারে। তবে হতাশার কিছু নেই। ধারাবাহিক পারফরম্যান্স করলে প্রত্যেকেই ভারতীয় দলের অংশ হতে পারবেন।”

উল্লেখ্য, দীর্ঘ দু’বছরের বেশি সময় ধরে লম্বা ইনিংস নেই অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যানের থেকে। তারপরেও একের পর এক সিরিজে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। তবে ধারাবাহিক ব্যর্থতার পর এবার বিষয়টি ধৈর্যের বাইরে চলে গেছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে #PURANE ট্রেন্ড চালু করেছে ক্রিকেটপ্রেমীরা। এমনকি তাদের ছেড়ে নতুন প্রতিভা খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন তারা।

Related Articles

Back to top button