Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian cricketer: মাত্র ৩৩ বছর বয়সে বিরাট কোহলির জন্য শেষ হতে চলেছে এই ক্রিকেটারের আন্তর্জাতিক ক্যারিয়ার!

ক্রিকেটপ্রেমীদের একাংশের দাবি, দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ দেওয়া হচ্ছেনা ইশান্ত শর্মাকে। বিরাট কোহলি তার স্নেহধন্য ক্রিকেটারদের জায়গা করে দেন প্রথম একাদশে। আর এই কারণেই ভারতীয় পেস বোলার ইশান্ত শর্মার ক্যারিয়ার আজ ভরাডুবি।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে খুব শীঘ্রই ভারতীয় পেস বোলার ইশান্ত শর্মা অবসর গ্রহণ করতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে হঠাৎ কেন এমন ধারণার সৃষ্টি হল? ভারতীয় পেস বোলার ইশান্ত শর্মা দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের অংশহিসেবে উপস্থিত ছিলেন স্কোয়াডে। তবে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের একটি ম্যাচেও মাঠে নামতে পারেননি এই পেস বোলার। বর্তমানে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির পছন্দের পেস বোলার হিসেবে পরিচিতি লাভ করেছেন জসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সামি এবং মোহাম্মদ সিরাজ। ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেটে ইশান্ত শর্মার ক্যারিয়ার শেষ হয়ে যাচ্ছে এটা স্পষ্ট।

Advertisement

চলতি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মোহাম্মদ সিরাজ চোটের কারণে খেলতে পারেননি। সিরাজের জায়গায় সুযোগ করে দেওয়া হয়েছে উমেশ যাদবকে। পরপর টানা চারটি টেস্ট দলের বাইরে বসিয়ে দেওয়া হয়েছে ইশান্ত শর্মাকে। বলাই বাহুল্য ক্রিকেটারের ক্যারিয়ার ধীরে ধীরে শেষ হয়ে যাচ্ছে।ইশান্ত অধিনায়ক বিরাট কোহলির যে ফাস্ট চয়েজ পেশার নয় তা বলাই বাহুল্য। কোন প্রধান বোলার যদি কোনভাবে মাঠে নামতে পারেন তবেই তাঁকে সুযোগ করে দিয়ে থাকেন বিরাট কোহলি।
India vs South Africa, INDIAN CRICKET TEAM, Indian cricketer, ishant sharma, Test cricket, Virat Kohli, virat kohli captaincy
বলাই বাহুল্য, বর্তমানে ইশান্ত শর্মা ফর্ম অনেকটাই তলানিতে ঠেকেছে। তাই তার বদলে দলের চতুর্থ পেস বোলার হিসেবে জায়গা করে নিয়েছেন উমেশ যাদব। তাছাড়া বর্তমানে ইশান্ত শর্মা ৩৩ বছর বয়সী। সুতরাং একজন পেস বোলারের ক্ষেত্রে এই বয়সটা নিতান্ত কম নয় বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাছাড়া বর্তমানে ভারতীয় দলের কাছে এসব শর্মার বিকল্প হিসেবে একাধিক ক্রিকেটার রয়েছেন। যারা নিয়মিত ভাবে ১৪০ ঊর্ধ্ব বোলিং করতে পারেন। সে ক্ষেত্রে আন্তর্জাতিক ক্রিকেটে ইশান্ত শর্মার ক্যারিয়ার আর বেশি দূর অগ্রসর হওয়ার সম্ভাবনা নেই বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

তবে ক্রিকেটপ্রেমীদের একাংশের দাবি, দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ দেওয়া হচ্ছেনা ইশান্ত শর্মাকে। বিরাট কোহলি তার স্নেহধন্য ক্রিকেটারদের জায়গা করে দেন প্রথম একাদশে। আর এই কারণেই ভারতীয় পেস বোলার ইশান্ত শর্মার ক্যারিয়ার আজ ভরাডুবি।

Related Articles

Back to top button