Connect with us

Cricket News

Ashes 2021-22: সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৭৫ রানে ইংল্যান্ডকে নাস্তানাবুদ করে ২-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া

Advertisement
Advertisement

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া অ্যাশেজে রীতিমতো বেহাল অবস্থায় পড়েছে ইংল্যান্ড। ইতিমধ্যে প্রথম টেস্ট ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে তারা। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের সেই একই পরিস্থিতির মধ্য দিয়ে এগিয়ে যেতে হয়েছে। নানা কৌশল অবলম্বন করেও শেষ রক্ষা হল না ইংল্যান্ডের। বিশাল ব্যবধানে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনকভাবে পরাজিত হল ইংল্যান্ড। ইতিপূর্বে প্রথম ম্যাচে পরাজয়ের সাথে সাথে শতভাগ ম্যাচ ফি স্লো ওভার রেটের কারণে কেটে নিয়েছিল ম্যাচ আম্পায়ার। সাথে মূল্যবান ৫ পয়েন্টও কেটে নেওয়া হয় ইংল্যান্ডের। তারপর আবার দ্বিতীয় ম্যাচে লজ্জাজনক পরাজয়।

Advertisement

ব্রিসবেনের পর এবার অ্যাডিলেডেও জয় অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডকে ২৭৫ রানে গুঁড়িয়ে চলতি অ্যাশেজে ২-০ এগিয়ে গেল স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। অ্যাডিলেড ওভালের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট ছিল ৪৬৮। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১০ উইকেট। চতুর্থ দিনের শেষেই মোটামুটি অ্যাডিলেড টেস্টের ভাগ্য নির্ধারণ হয়ে গিয়েছিল। ইংল্যান্ডে ৮২ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল। পঞ্চম তথা শেষ দিনে স্টিভ স্মিথের দলের জয়ের জন্য দরকার ছিল হাফ ডজন উইকেট। সেই কাজ অবলীলায় করে ফেলেন অজি বোলাররা।

অজি পেস বোলার জাই রিচার্ডসন একাই পাঁচ উইকেট তুলে ইংরেজ ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেন। তাঁকে সঙ্গে মিচেল স্টার্ক ও ন্য়াথান লিঁয় দুটি করে উইকেট পান। একটি উইকেট মাইকেল নেসারের। শেষমেষ ইংরেজ বাহিনীকে ২৭৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে সেঞ্চুরি (১০৩) ও দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরির (৫১) করে আজি ব্যাটার মার্নাস লাবুশানে ম্যাচের সেরা হয়েছেন। আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে তৃতীয় টেস্ট। এদিকে ওই একই দিনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে ইন্ডিয়া। বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার সদস্যরা ইতিমধ্যে পৌঁছে গেছে প্রোটিয়াদের দেশে।

Advertisement

#Trending

More in Cricket News