Cric GossipCricket NewsInternational Cricket

Team Australia: জয়ের উল্লাসে জুতোয় বিয়ার ঢেলে খেলেন অজি ক্রিকেটাররা, ভাইরাল ভিডিও

ম্যাচ শেষে ট্রফি ওঠে অস্ট্রেলিয়ার হাতে। পড়শীকে হারিয়ে জয়ের শিরোপা ছিনিয়ে নিল অজি ক্রিকেটাররা। জয়ের পর ড্রেসিংরুমে চলল হেভি সেলিব্রেশন।

Advertisement

রবিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ২২ গজে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। ম্যাচ শেষে ট্রফি ওঠে অস্ট্রেলিয়ার হাতে। পড়শীকে হারিয়ে জয়ের শিরোপা ছিনিয়ে নিল অজি ক্রিকেটাররা। জয়ের পর ড্রেসিংরুমে চলল হেভি সেলিব্রেশন। এই প্রথম আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ট্রফি জিতল অস্ট্রেলিয়া। ক্রিকেটের ইতিহাসে অস্ট্রেলিয়া ৫০ ওভারের বিশ্বকাপ পাঁচবার জিতলেও, ২০ ওভারের বিশ্বকাপে এই প্রথম জয় পেয়েছেন তারা। যার জন্য তাদের উচ্ছ্বাস বাঁধ মানেনি এদিন। যেহেতু এর আগে অজি ক্রিকেটাররা ২০ ওভারের বিশ্বকাপে ট্রফি জেতেননি, সেহেতু এই ট্রফি জিততে মরিয়া ছিলেন তারা। শেষ পর্যন্ত তাদের সেই চেষ্টা সফল হয়েছে।

Advertisement

এদিন ৭৭ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়েছেন মিচেল মার্শ। এদিন ফাইনালে ম্যাচ শেষে হিরো ছিলেন তিনিই। ২০ ওভারের বিশ্বকাপ প্রথমবার জিতল অজি ক্রিকেটাররা। যা খুব স্বাভাবিকভাবেই সেলিব্রেট করার মতোই। সেই সেলিব্রেশনে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া দলের সমস্ত সদস্যরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, অ্যাডাম জাম্পা, স্টইনিস,ওয়েড সকলেই ছিলেন সেই সেলিব্রেশনে। মদ খেয়ে গান চালিয়ে নাচতেও দেখা গিয়েছে তাদের। উল্লাসে জুতোয় বিয়ার ঢেলে খেতে দেখা গিয়েছে অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েডদের। তাদের দেখাদেখি আরো বেশ কয়েকজন অজি ক্রিকেটাররা এই একই কাজ করেন।

Advertisement

আইসিসি-র অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিও শেয়ার করা হয়েছে যা ইতিমধ্যেই ভাইরাল গোটা নেটদুনিয়ায়। এদিন ফিঞ্চ, ওয়েডের পাশাপাশি স্টোইনিসকেও এই একই কাজ করতে দেখা গিয়েছে। টুর্নামেন্ট জিতলে মাঠের মধ্যে বিয়ার বা শ্যাম্পেনের বোতল খুলতে কিংবা খেতে দেখা যায় বিজয়ী দলের ক্রিকেটারদের। তবে এমন ঘটনা এর আগে কখনো দেখা যায়নি।

এমন ঘটনা ঘটানোর একটা নির্দিষ্ট কারণ আছে অজি ক্রিকেটারদের। এই পুরো বিষয়টাকে বলা হয় ‘শুয়ি’। জুতোর ইংরেজি থেকেই এর নামকরণ করা হয়েছে। অস্ট্রেলিয়ার লোকেদের ধারণা এমনভাবে উল্লাস করলে তা সৌভাগ্য এনে দেয়। দূর করে দেয় খারাপ সময়গুলো। যদি ছেলেদের বদলে মেয়েদের জুতোতে বিয়ার ঢেলে খাওয়া হয় তাহলে তা আরো বেশি সৌভাগ্য বয়ে আনে বলেই মত অস্ট্রেলিয়ানদের।

Related Articles

Back to top button