Cricket NewsInternational Cricket

Michael Clarke: আগামী ১৫ বছরেও কোনও ‘আদর্শ’ অধিনায়ক খুঁজে পাবে না অস্ট্রেলিয়া! বললেন মাইকেল ক্লার্ক

বর্তমানে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার মতো একজনও যোগ্য ক্রিকেটার নেই। তিনি আরো যুক্ত করেছেন, আগামী ১৫ বছরেও কোনও ‘আদর্শ’ অধিনায়ক খুঁজে পাবে না অস্ট্রেলিয়া।

Advertisement

বর্তমানে অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দল এক অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছে। বল কেলেঙ্কারিতে ধরা পড়ার পর অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব হারিয়েছিলেন স্টিভ স্মিথ। এবার মহিলা সহকর্মীর সঙ্গে সেক্স কেলেঙ্কারিতে ধরা পড়লেন অস্ট্রেলিয়ার বর্তমান সময়ের অধিনায়ক টিম পেইন। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের বিচার পদ্ধতির দ্বারা দোষী সাব্যস্ত হওয়ার পর সে দেশের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন টিম পেইন। ইতিমধ্যে তিনি এ বিষয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের কাছে লিখিত দরখাস্ত দিয়েছেন। আগামী বছর অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়ক নিয়োজিত হতে চলেছে। আর এই দৌড়ে এগিয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্স।

Advertisement

এবার এ প্রসঙ্গে মুখ খুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল ক্লার্ক। তার মন্তব্য রীতিমতো হতাশাজনক অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য। এদিন তিনি সংবাদমাধ্যমে বলেন, বর্তমানে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার মতো একজনও যোগ্য ক্রিকেটার নেই। তিনি আরো যুক্ত করেছেন, আগামী ১৫ বছরেও কোনও ‘আদর্শ’ অধিনায়ক খুঁজে পাবে না অস্ট্রেলিয়া। টিম পেইন অধিনায়কত্ব থেকে সরে যাওয়ায় বর্তমানে অস্ট্রেলিয়া দল এখন অধিনায়ক শূন্য। যত তাড়াতাড়ি সম্ভব অস্ট্রেলিয়া দলের যোগ্য অধিনায়ক খোঁজার জন্য আলাদা কমিটি গঠন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

Advertisement

এদিকে মাইকেল ক্লার্ক যুক্ত করেছেন, রিকি পন্টিং একসময় নাইট ক্লাবে মার খেয়েছিলেন। তাই বলে কি তিনি অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হিসেবে উপযুক্ত ছিলেন না? কেলেঙ্কারিতে জড়ানোর পরেও তাকে অস্ট্রেলিয়া দলের দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি দেখিয়েছিলেন দলকে কিভাবে নেতৃত্ব দিতে হয়। যদি কেলেঙ্কারির অভিযোগে তাকে অধিনায়কত্ব থেকে সরানোর সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড, সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া দল আন্তর্জাতিক ক্রিকেটে কতটা সফল হতো সেটা সময় নির্ণয় করত। আমি মনে করি, সর্বদা দলের প্রধান দায়িত্ব যোগ্য ব্যক্তির উপর সমর্পণ করা উচিত।

Related Articles

Back to top button