Cricket NewsInternational Cricket

T20 World Cup: বিশ্বকাপ জিতে ড্রেসিংরুমে উত্তাল নাচ অজিদের! রইল ভিডিও

Advertisement

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ফাইনালে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড। মেগা ফাইনালে পার্শ্ববর্তী দেশ নিউজিল্যান্ডকে ৮ উইকেটের ব্যবধানে হারিয়ে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের খেতাব অর্জন করেছে অস্ট্রেলিয়া। ইতিপূর্বে একবার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও বিশ্বকাপে স্পর্শ করার সৌভাগ্য হয়নি অজিদের। এবার অধিনায়ক অ্যারন ফিঞ্চের হাত দিয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসে আরো একটি সফল বিশ্বকাপের ইতিহাস যুক্ত হলো। ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শের অনবদ্য ব্যাটিং জুটিতে খুব সহজে নিউজিল্যান্ডকে পরাজিত করতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। সাথে সাথে জশ হ্যাজেলউডের ৪ ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে মূল্যবান ৩ উইকেট লক্ষ্যমাত্রা সহজ করে দেয় অস্ট্রেলিয়ার জন্য।

Advertisement

মেঘা ফাইনালে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাটিং করতে নেমে নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে ১৭২ রান সংগ্রহ করতে সক্ষম হয় নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ১৭২ রানের লক্ষ্যমাত্রা যেকোন দলের জন্য পর্বত সম। কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বিধ্বংসী ব্যাটিংয়ের জোরে ৭ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। ইতিপূর্বে ওডিআই বিশ্বকাপে ৫ বারের চ্যাম্পিয়ন দল টি-টোয়েন্টি বিশ্বকাপে একবারও তাদের খাতা খুলতে পারেনি। অবশেষে অস্ট্রেলিয়া চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই শূন্যস্থান পূরণ করল নিউজিল্যান্ডকে হারিয়ে।

Advertisement

অন্যদিকে নিউজিল্যান্ড পরপর তিনবার বিশ্বকাপের ফাইনালে পরাজিত হল। ২০১৫, ২০১৯ ওডিআই বিশ্বকাপ এবং গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হল তারা। যদিও চলতি বছর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব জিতেছে তারা। কিন্তু পৃথিবীর প্রথম দেশ হিসেবে পরপর তিন বিশ্বকাপের ফাইনাল পরাজয়ের রেকর্ড নিজেদের নামে অন্তর্ভুক্ত করেছে তারা। গতকাল নিউজিল্যান্ডকে পরাজিত করে ড্রেসিং রুমে গিয়ে উত্তাল আনন্দে মেতে ওঠে অজি ক্রিকেট বাহিনী। কেউ চশমা চোখে দিয়ে আবার কেউ পানীয় বোতল হাতে নিয়ে। স্টেডিয়াম থেকে হোটেলে ফেরার সময় ঢাক-ঢোল বাজনার মাধ্যমে সংবর্ধনা জানানো হয় অস্ট্রেলিয়ান টিমকে। সেখানেও একাধিক অজি ক্রিকেটারকে নাচে মেতে উঠতে দেখা যায়।

Related Articles

Back to top button